ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নড়াইলে চারলেন

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে থাকার আশ্বাস মাশরাফির

জেলা প্রতিনিধি | নড়াইল | প্রকাশিত: ০৯:২৬ এএম, ১৭ জুন ২০২৩

নড়াইল শহরের উপর দিয়ে নির্মাণাধীন চারলেনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে থাকার আশ্বাস দিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

এদিকে চারলেন বাস্তবায়নের কারণে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যেন নতুন মার্কেটে স্বল্প জামানতে পজিশন নিয়ে ব্যবসা করতে পারেন তার দাবি জানিয়েছেন। নড়াইল পৌর ভবনে পৌর মেয়র আনজুমান আরার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ ও শিল্প বণিক সমিতির সভাপতি রেজাউল বিশ্বাস, সাধারণ সম্পাদক সন্তু ঘোষ, নড়াইল চেম্বার অব কমার্স নেতা ব্যবসায়ী জেলা যুবলীগের আহ্বায়ক মো. ওয়াহিদুজ্জামান, প্যানেল মেয়র কাজী জহিরুল হক, নড়াইল প্রেস ক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ। সভায় কয়েকশ ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: মাশরাফির চেষ্টায় ২০ মরা খালে ফিরেছে প্রাণ, কৃষকের ভাগ্য বদল

এ সময় দোকানের মালিক ও ব্যবসায়ী নেতারা বলেন, শহরের সড়ক প্রসস্থকরণের কারণে পৌর মার্কেটসহ কয়েকটি মার্কেট ভাঙ্গা হলে দোকানের সঙ্গে সংশ্লিষ্ট প্রায় পাঁচ হাজার লোকের রুটি-রুজিসহ সন্তানদের লেখাপড়া মারাত্মকভাবে বিঘ্নিত হবে। ক্ষতিপূরণ না দিয়ে দোকানগুলো ভাঙ্গা হলে কয়েকশ কোটি টাকার ক্ষতি হবে। সেজন্য স্বল্প জামানতে রূপগঞ্জ এলাকায় প্রস্তাবিত ১০তলা পৌর মার্কেটে তারা স্থায়ী পুনর্বাসনের দাবি জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ‘জাতীয় মহাসড়কের অংশ হিসেবে শহরতলি সীমাখালী থেকে শহরের ভেতর দিয়ে সীতারামপুর পর্যন্ত ৫ দশমিক ৮০ কিলোমিটার নড়াইল শহরাংশের সড়ক প্রসস্থকরণ ও ৪ লেনে উন্নতকরণ’- শীর্ষক উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে। ফলে খুব শীঘ্রই নড়াইল পৌরসভার চারটি মার্কেট, জেলা পরিষদ মার্কেট, বঙ্গবন্ধু হকার্স মার্কেটসহ আরও কয়েকটি মার্কেট ও দোকান ভাঙ্গার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দেবেন তার সঙ্গে কাজ করবো: মাশরাফি

নড়াইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান বলেন, ১৭৯ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে এ কাজটি বাস্তবায়ন করছে সড়ক ও জনপথ অধিদপ্তর এবং আমাদের পক্ষে কাজটি করছে বাংলাদেশ সেনাবাহিনী। এ বছরের ডিসেম্বরের মধ্যে কাজটি সমাপ্ত করার কথা থাকলেও ২০২৪ সালের জুন মাস নাগাদ কাজটি সম্পন্ন হবে আশা করছি।

নড়াইল পৌর মেয়র আনজুমান আরা বলেন, বিশ্ব ব্যাংকের একটি প্রজেক্টে ৫০০ দোকান ঘরের একটি অত্যাধুনিক ১০তলা মার্কেট নির্মাণ করা হবে। দ্রুত এ কাজের টেন্ডার ও ওয়ার্ক অর্ডার দেওয়া হবে। শহরের মধ্যে চার লেন সড়ক বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। নড়াইল-যশোর সড়কের পাশে অবস্থিত তিনটি পৌর মার্কেট সড়ক বিভাগের জায়গার মধ্যে হওয়ায় তা ভাঙ্গতে হবে। মার্কেটের ব্যবসায়ীদের নতুন মার্কেটে স্থানান্তর করার বিষয়ে তাদের সাথেও একাধিকবার কথা হয়েছে।

মাশরাফি বিন মর্তুজার সঙ্গে বসে ব্যবসায়ীদের যেন তেমন ক্ষতি না হয় সেভাবেই সিদ্ধান্ত নিয়ে তাদের নতুন মার্কেটের পজিশন দেওয়া হবে।

আরও পড়ুন: দেশবাসীকে ক্রিকেটারদের ঈদ শুভেচ্ছা

সভায় মাশরাফি বিন মর্তুজা বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনে আমি ব্যবসায়ীদের পাশে আছি। কোনো ব্যবসায়ীর যেন তেমন ক্ষতি না হয় সে ব্যাপারে খেয়াল রাখবো।

হাফিজুল নিলু/জেএস/এমএস