ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যুদ্ধাপরাধীদের দোসররা পুলিশ ও সরকারে : মহিউদ্দিন

প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ০৯ মার্চ ২০১৬

চট্টগ্রামে পুলিশ প্রশাসন ও সরকারের বিভিন্ন স্তরে যুদ্ধাপরাধীদের দোসররা ঘাপটি মেরে আছে বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী। বুধবার হরতাল বিরোধী এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের দোসররা বিভিন্ন জায়গায় গোপন বৈঠক করছে এবং দেশ বিরোধী অপতৎপরতার নীলনকশা করছে। তাদের এই সব ঘৃণ্য কার্যকলাপের দালিলিক তথ্য আমাদের কাছে আছে। আমি তাদের সাবধান করে দিয়ে বলছি সংযত না হলে পরিণতি ভয়াবহ হবে।

নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে হরতাল ও নৈরাজ্য বিরোধী সমাবেশে তিনি বলেন, কুখ্যাত যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় দেশের সর্বোচ্চ আদালতের আপিল বিভাগ বহাল রাখায় যারা হরতাল ডেকেছে এবং সমর্থন করছে তাদেরও বিচার হতে হবে।  ক্ষমতাসীন দলের এ প্রভাবশালী নেতা বলেন, এরা দেশের পবিত্র সংবিধান ও আইনের শাসনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং দেশে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে।

তিনি বলেন, আমরা যুদ্ধ করে বিজয়ী হয়েছি। এই মাটি, জাতি ও জাতির জনককে কিছুতেই অপবিত্র হতে দেবেন না।

সমাবেশে সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন বলেন, বঙ্গবন্ধু হত্যাকারী ও যুদ্ধাপরাধীদের বিচার ও শাস্তি নিশ্চিত এবং এদেশকে বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত সোনার বাংলা রূপায়ণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির প্রত্যাশা পূরণে ঐতিহাসিক ভূমিকা পালন করে যাচ্ছেন। আজ সময় এসেছে শেখ হাসিনার অনুকূলে জাতিকে ঐক্যবদ্ধ করা। তাই আমাদের সকল স্তরের নেতা-কর্মীকে এই সরকারের সাফল্যের বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, নগর নেতা শফিকুল ইসলাম ফারুক, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুলী, মশিউর রহমান চৌধুরী, কাউন্সিলর জহরলাল হাজারী, সদস্য গৌরঙ্গ চন্দ্র ঘোষ, হাজী নুরুল আমিন শান্তি, অমল মিত্র, বখতিয়ার উদ্দিন খান, ইঞ্জিনিয়ার বিজয় কিষাণ চৌধুরী প্রমুখ।

জীবন মুছা/এসএইচএস/এবিএস