ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সীমান্তে বাংলাদেশিকে বিএসএফের গুলির ঘটনায় বিজিবির প্রতিবাদ

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৮:৪১ এএম, ০৫ মে ২০২৩

কুমিল্লার বুড়িচং উপজেলায় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জালাল হোসেন (৪০) আহতের ঘটনায় পতাকা বৈঠকে প্রতিবাদ জানিয়েছে বিজিবি।

বৃহস্পতিবার (৪ মে) বিকেল ৫টায় উপজেলার জামতলা এলাকার সীমান্ত পিলার ২০৬৫/৭ এর কাছে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

রাত ১০টায় ৬০-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আশিক হাসান উল্যাহ জাগো নিউজকে পতাকা বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বৈঠক বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দিয়েছেন শংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার মনিরুজ্জামান ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন কলমচুরা বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর অমনাথ।

অধিনায়ক আশিক হাসান উল্যাহ বলেন, পতাকা বৈঠকে মৌখিকভাবে কৃষক জালাল হোসেনকে অন্যায়ভাবে গুলি করার প্রতিবাদ জানানো হয়েছে। ভবিষ্যতে শূন্যরেখায় যেন কোনো ধরনের গুলির ঘটনা না ঘটে এ বিষয়েও জোর দাবি জানানো হয়েছে। শুক্রবার সকালে কলমচুরা বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার বরাবর লিখিতভাবে প্রতিবাদ লিপি জমা দেওয়া হবে।

আরও পড়ুন: কুমিল্লা সীমান্তে বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ 

এর আগে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের জামতলা এলাকায় ধান কাটা শেষে গরুর জন্য ঘাস কাটতে গিয়ে সীমান্তের শূন্যরেখায় ঢুকে যান কোদালীয়া গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে জালাল।

শূন্যরেখায় প্রবেশের বিষয়টি তিনি বুঝতে পেরে ফিরে আসার সময় পেছন থেকে বিএসএফের সদস্যরা তাকে লক্ষ্য করে একাধিক গুলি ছুড়ে। এতে তিনি গুলিবিদ্ধ হন। স্থানীরা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। চিকিৎসকদের ভাষ্যমতে জালালের কোমরে পাঁচের অধিক গুলি লেগেছে। বর্তমানে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জাহিদ পাটোয়ারী/এসজে/জিকেএস