ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নরসিংদীতে বজ্রপাতে নিহত ৩

জেলা প্রতিনিধি | নরসিংদী | প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০৪ মে ২০২৩

নরসিংদীর রায়পুরা ও বেলাবোতে বজ্রপাতে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার (৪ মে) দুপুরে রায়পুরার অলিপুরা ইউনিয়নের লোচনপুর গ্রামে ও বেলাবো উপজেলার চর লক্ষ্মীপুর গ্রামের ৮নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন রায়পুরার উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে আহাদ মিয়া (২১) ও একই গ্রামের বাছেদ মিয়ার ছেলে রানা মিয়া (২০)। এ ঘটনায় আহত হয়েছেন একই গ্রামের নাছির উদ্দিনের ছেলে শিমন মিয়া (২০)। এছাড়া বজ্রপাতে নিহত হয়েছেন বেলাবো উপজেলার চর লক্ষ্মীপুর নামাপাড়া গ্রামের তাজু মিয়ার স্ত্রী হেলেনা বেগম (৩৮)।

এলাকাবাসী ও নিহত রানার বড় ভাই রুবেল মিয়া জানান, আহাদ, রানা ও শিমন তিন বন্ধু ঢাকায় একটি শপিং ব্যাগ তৈরির কারখানায় কাজ করে। ঈদের ছুটিতে তারা বাড়িতে আসে। বৃহস্পতিবার দুপুরে তারা ৩ বন্ধু ঝালমুড়ি খাওয়ার জন্য স্থানীয় বাজারের দিকে যাচ্ছিল। ওই সময় আকাশ মেঘাচ্ছন্ন হয়ে বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। ওই সময় তাদের ওপর বজ্রপাত হয়। এতে তারা মাটিতে লুটিয়ে পড়ে।

স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহাদ ও রানাকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অবস্থায় শিমনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে বেলাবোতে নিহত হেলেনা বেগম ঘাস খাওয়ানোর জন্য ছাগল নিয়ে মাঠে গিয়েছিলেন। ওই সময় হঠাৎ বজ্রপাত শুরু হয়। এতে হেলেনা বেগম মারা যান।

নিহত হেলেনা বেগমের পরিবারকে মানবিক সহায়তা তহবিল থেকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোসা. নায়েমা তাবাছসুম শাহ।

উত্তর বাখননগর ইউনিয়নের চেয়ারম্যান হাবিুবুর রহমান বলেন, খবর পেয়ে নিহতদের বাড়িতে ছুটি আসি। এসে দেখি বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। আহত একজনকে ঢাকায় পাঠানো হয়েছে। পরিষদের পক্ষ থেকে তাদের সর্বাত্মক সহায়তা করা হবে।

বেলাবো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তানভীর আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা ঘটনাস্থলে এসেছি।

সঞ্জিত সাহা/এফএ/জেআইএম