ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লা সীমান্তে বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ০৩ মে ২০২৩

কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে জালাল হোসেন (৪০) নামের এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৩ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বুড়িচং উপজেলার বাকশিমুল ইউনিয়ের জামতলা সীমান্তের ২০৬৫ নম্বর পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

গুলিবিদ্ধ জালাল হোসেন একই ইউনিয়নের কোদালিয়া গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে সুলতানপুর ৬০ বিজিবি ব্যাটালিয়ের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক হাসান উল্যাহ জাগো নিউজকে জানান, জালাল ভারতীয় সীমান্তের ৫০ গজ ভেতরে ২০৬৫ পিলার এলাকায় প্রবেশ করে ঘাস কাটছিলেন। এসময় চোরাকারবারি মনে করে বিএসএফ সদস্যদের একটি টহল দল তাকে গুলি করে। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

তিনি আরও বলেন, বিষয়টি জানার পর আমরা জরুরিভাবে জামতলা সীমান্তে পতাকা বৈঠকের ডাক দিয়েছি। বৈঠকে বিএসএফ সদস্যদের কাছ থেকে জানতে চাইবো প্রকৃত ঘটনাটা কী। পরে নিয়ম অনুযায়ী যে পদক্ষেপ নেওয়া দরকার সে ব্যবস্থাই আমরা নেবো।

রাত পৌনে ১০টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত পতাকা বৈঠকের প্রস্তুতি চলছিল।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত হাসান আলী খান জাগো নিউজকে বলেন, এক্স-রেতে দেখা গেছে, জালালের কোমরের অংশে ৪-৫টি গুলি লেগেছে।

জাহিদ পাটোয়ারী/এসআর/এএসএম