ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা তদন্তে পৃথক কমিটি

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৮:২৩ এএম, ১৭ এপ্রিল ২০২৩

কুমিল্লার নাঙ্গলকোটে রেল দুর্ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। এরমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট একটি ও রেলওয়ের পক্ষ থেকে চার সদস্য বিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

রও পড়ুন: মালবাহী ট্রেনে সোনার বাংলার ধাক্কা, আহত অর্ধশতাধিক

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনের পূর্বপাশে দাঁড়িয়ে থাকা একটি মালগাড়ির পেছনে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, দুর্ঘটনার কারণ জানতে কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেনকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার রায়হান মেহবুব, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) খন্দকার আশফাকুজ্জামান, লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন চৌধুরী ও স্টেশন মাস্টার জামাল আহমেদ। ওই কমিটিকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: চালকের অবহেলায় সোনার বাংলা এক্সপ্রেস দুর্ঘটনার শিকার

এদিক রেলের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেলওয়ের পক্ষ থেকে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ডিটিও চট্টগ্রাম তারেক মোহম্মদ ইমরানকে প্রধান করে ওই কমিটি গঠন করা হয়। রাতেই তারা ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/জেআইএম