ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুরে ডিবি পরিচয়ে ব্যবসায়ীর ১০ লাখ টাকা ছিনতাই

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৪:১৪ পিএম, ১৫ এপ্রিল ২০২৩

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে ১০ লাখ টাকা এবং একটি মোবাইলফোন ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় শুক্রবার (১৪ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে ভাঙ্গা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ব্যবসায়ী মো. রাসেল মিয়া (২৫)। তার আগে শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে।

তবে শনিবার বিকেল সাড়ে তিনটা পর্যন্ত এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

রাসেল মিয়া পাশের নগরকান্দা উপজেলার মাগারদিয়া গ্রামের মুন্নু মিয়ার ছেলে। পেশায় তিনি একজন পেঁয়াজ ব্যবসায়ী।

লিখিত অভিযোগে রাসেল মিয়া দাবি করেন, বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেলে ভাঙ্গা বাজারের জনতা ব্যাংক ও ইসলামী ব্যাংক থেকে ৯ লাখ ৭৯ হাজার টাকা তুলে অটোরিকশায় বাড়ি ফিরছিলেন তিনি। তার কাছে আগে থেকে আরও কিছু টাকা ছিল। সব মিলিয়ে ১০ লাখেরও বেশি টাকা নিয়ে বাড়ি ফেরার সময় ভাঙ্গা পৌর সদরের খাড়াকান্দি গ্রামে পৌঁছানোর পর একটি প্রাইভেটকার থেকে নেমে চার ব্যক্তি দেশীয় অস্ত্র দেখিয়ে তার গতিরোধ করেন। এরপর নিজেদের ডিবি সদস্য পরিচয় দিয়ে তার হাতে হ্যান্ডকাপ পরিয়ে প্রাইভেটকারে তোলেন।

রাসেল মিয়া অভিযোগে জানান, প্রাইভেটকারে নিয়ে তাকে মারধর করা হয় এবং তার চোখ বেঁধে টাকার ব্যাগ ও মোবাইলফোন ছিনিয়ে নেন অভিযুক্তরা। এর কিছুক্ষণ পর গোপালগঞ্জের মোকসেদপুর উপজেলার রাগদি ইউনিয়ন পরিষদের সামনে চোখমুখ বাঁধা অবস্থায় সড়কের ওপরে তাকে ফেলে রেখে পালিয়ে যান ওই ব্যক্তিরা।

এ বিষয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম জাগো নিউজকে বলেন, ডিবি পরিচয়ে ছিনতাইয়ের ঘটনার একটি অভিযোগ পেয়েছি। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে ব্যবস্থা নিতে পুলিশের অভিযান শুরু হয়েছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান বলেন, ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখা হচ্ছে। পুলিশ এ বিষয়ে যথেষ্ট সচেষ্ট রয়েছে। দ্রুতই অভিযুক্তদের আটক করা সম্ভব হবে।

এর আগে গত ৩ এপ্রিল ভাঙ্গায় বাসস্ট্যান্ডের কাছে কুমার নদ ব্রিজের ওপর পুলিশ পরিচয় দিয়ে বাণী দত্ত নামে এক নারীর কাছ থেকে সোনা ও মোবাইলফোন ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এন কে বি নয়ন/এমআরআর/এএসএম