ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নাবালিকা দ্বারা পতিতাবৃত্তি করায় সর্দারনীর যাবজ্জীবন

প্রকাশিত: ০৩:২৫ পিএম, ০২ মার্চ ২০১৬

ফরিদপুরে নাবালিকাকে (১২) পতিতাবৃত্তিতে বাধ্য করায় জাহানার ওরফে প্রিয়া নামের এক সর্দারনীর যাব্বজীবন সাজা ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে দু`বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. বজলুর রহমান এ সাজা প্রদান করেন। আসামি জামিনে গিয়ে পলাতক থাকায় রায়ের সময় আসামি অনুপস্থিত ছিলেন।
 
ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি মো. বাবু মোল্যা জাগো নিউজকে জানান, গত ২০১২ সালের ২ জুন ফরিদপুর রথখোলা পতিতা পল্ল­ীর প্রিয়া সর্দারনীর কাছ থেকে ওই নাবালিকাকে উদ্ধার করে কোতয়ালী থানা পুলিশ। পরের দিন সকালে কোতয়ালী থানা পুলিশের উপ-পরিদর্শক (এস আই) কাজল কুমার শর্মা বাদী হয়ে জাহানার ওরফে প্রিয়া সর্দারনীকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর তিনি ১৮ মাস জেল খেটে জামিনে মুক্তি পান। দীর্ঘ শুনানির পর এ রায় প্রদান করলেন আদালত।

এদিকে, মামলার বিবরণী থেকে জানা যায়, উক্ত নাবালিকা কাজের সন্ধানে বরিশাল থেকে ঢাকায় আসে। সেখান থেকে এক দালাল তাকে কাজ দেবে বলে ফরিদপুর নিয়ে আসে। দালাল তাকে ফরিদপুর রথখোলা পতিতা পল্লীতে জাহানার ওরফে প্রিয়া সর্দারনীর কাছে বিক্রি করেন সে সময়।

পুলিশ তাকে উদ্ধার করে ২০১২ সালের ৩ জুন পুলিশের ওই কর্মকর্তা বাদী হয়ে মানব পাচার আইনে মামলা দায়ের করেন। যার কোতয়ালী থানা মামলা নং-০৬/১২।

এস.এম. তরুন/এমজেড/এমএস