ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাগেরহাট পরিদর্শনে ন্যাশনাল ডিফেন্স কলেজের ২৩ সদস্য

জেলা প্রতিনিধি | বাগেরহাট | প্রকাশিত: ০৮:৫০ পিএম, ১৪ মার্চ ২০২৩

বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাট গম্বুজ মসজিদ ও জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন করেছেন ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ২৩ সদস্যের একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে মেজর জেনারেল সৈয়দ তারেক হুসাইনের নেতৃত্বে শিক্ষা সফরের অংশ হিসেবে প্রতিনিধি দলটি বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ে আসে। এই দলের সবাই সশস্ত্র বাহিনীর সদস্য।

এ সময় বাগেরহাটের জেলা প্রশাসক মুহাম্মদ আজিজুর রহমানসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রতিনিধি দলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে জেলা প্রশাসক বাগেরহাটের চলমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে এনডিসি দলকে ব্রিফিং করেন।

এ সময় সুন্দরবন, ষাট গম্বুজ মসজিদ ও খানজাহান আলীর মাজারকে আন্তর্জাতিক ভ্রমণ গন্তব্য হিসেবে এর তাৎপর্য তুলে ধরা হয়। এছাড়া স্থানীয় জনগণের আর্থ সামাজিক বিষয় ও বিভিন্ন উন্নতিকল্পে দিকনির্দেশনা নিয়ে আলোচনা করা হয়।

পরে সশস্ত্র বাহিনীর এই দলটি বিশ্ব ঐতিহ্য ষাট গম্বুজ মসজিদ পরিদর্শন করে। প্রতিনিধি দলে বাংলাদেশ সেনাবাহিনীর ৮ জন ব্রিগেডিয়ার জেনারেল ও তিনজন মেজর, নৌবাহিনীর একজন কমডোর, বিমান বাহিনীর একজন এয়ার কমডোর, সিভিল সার্ভিসের তিনজন যুগ্ম সচিব ও বন্ধুপ্রতীম দেশের (মিশর, ভারত, কেনিয়া, নাইজেরিয়া, শ্রীলঙ্কা এবং সুদান) সশস্ত্র বাহিনীর ছয়জন সদস্য রয়েছেন।

এফএ/এএসএম