ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভুয়া প্রবেশপত্রে কনস্টেবল নিয়োগ পরীক্ষা দিতে এসে যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি | নীলফামারী | প্রকাশিত: ১১:২৬ পিএম, ০৪ মার্চ ২০২৩

নীলফামারীতে ভুয়া প্রবেশপত্র নিয়ে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অংশ নিতে আসা সাহাদাত হোসেন (২০) নামে যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তিনি ডিমলা উপজেলার মধ্য-ছাতনাই এলাকার মো. হারুন অর রশিদের ছেলে।

শুক্রবার (৪ মার্চ) দুপুরে জেলা পুলিশ লাইন্স মাঠে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের কাগজপত্র যাচাই-বাছাইয়ের সময় তিনি ধরে পড়েন। পরে তার বিরুদ্ধে মামলা দিয়ে তাকে গ্রেফতার দেখায় নীলফামারী থানা পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে, নীলফামারী জেলা পুলিশ লাইন্স মাঠে ২ মার্চ থেকে ৪ মার্চ পর্যন্ত ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার বিভিন্ন ইভেন্টে চলে। সাহাদাত হোসেন চলতি বছরের পরীক্ষার প্রবেশপত্রের বিপরীতে ২০২২ সালের প্রবেশপত্র দেখান। এতে দায়িত্বরত পুলিশ সদস্যের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইন ১৯৮০-এর ৩(ক) ও (খ)/৯ ধারায় একটি মামলা করেছে পুলিশ।

জিজ্ঞাসাবাদে সাহাদাত জানান, ফেল করা একজন প্রার্থীকে পাস করানোর জন্য ২০২৩ সালের এডমিট কার্ডের সিরিয়াল নম্বর সুকৌশলে প্রবেশপত্রে যুক্ত করে পরীক্ষায় অংশ নেন এবং উর্ত্তীণ হন।

জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, অসদুপায় অবলম্বন করে সাহাদাত অন্যজনকে পাস করানোর জন্য ভুয়া কাগজপত্র দিয়ে পরীক্ষায় অংশ নেয়। এজন্য তাকে আটক করা হয়। পরে কাগজপত্র ভুয়া প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। তার সঙ্গে জড়িতদেরও আইনের আওতায় আনা হবে।

রাজু আহম্মেদ/এএএইচ