ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লক্ষ্মীপুরে কনস্টেবল নিয়োগ

পুরুষ এক পদের বিপরীতে ৩২, নারী ২৫

জেলা প্রতিনিধি | লক্ষ্মীপুর | প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

লক্ষ্মীপুরে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে ২০৯২ জন প্রার্থী আবেদনের পর লাইনে দাঁড়িয়েছেন। এরমধ্যে পুরুষ কনস্টেবল পদে ১৮৪২ জন ও নারী পদের জন্য ২৫০ জন আবেদন করেছেন। তবে জেলায় পুরুষ কনস্টেবল পদে নিয়োগ পাবেন ৫৬ জন ও নারী ১০ জন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) প্রথমদিনের পরীক্ষায় পুরুষ পদে একজনের বিপরীতে ৩২ জন ও নারী পদে একজনের বিপরীতে ২৫ জন লাইনে দাঁড়ান বলে জানা গেছে।

জেলা পুলিশ প্রশাসন সূত্র জানায়, ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে। সোমবার সকাল ৭টা থেকে জেলা পুলিশ লাইন্স মাঠে এ কার্যক্রম শুরু হয়। এবার নারী পদের জন্য ২৫০ জন ও পুরুষ কনস্টেবল পদের জন্য ১৮৪২ জন আবেদন করেছেন। উচ্চতা ও ওজনসহ কাগজপত্র বাছাইসহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রথমদিনের পরীক্ষা নেওয়া হয়েছে। এরমধ্যে সাধারণ কোটা, মুক্তিযোদ্ধা কোটা, নারী কোটা, এতিম কোটা ও উপজাতি কোট আছে।

প্রথমদিনের পরীক্ষায় উত্তীর্ণদের মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দৌড়, পুশ-আপ, উচ্চ লাপ ও দীর্ঘ লাপ পরীক্ষা রয়েছে। দ্বিতীয় দিনে উত্তীর্ণদের ২ মার্চ দৌড়, ড্র্যাগিং ও রোপ ক্লাইমিং পরীক্ষা রয়েছে। সব পরীক্ষায় যোগ্যতার পর উত্তীর্ণদের লিখিত ও পরে মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজ্জামান আশরাফ বলেন, পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। সদর দপ্তর, কুমিল্লা ও নোয়াখালী থেকে প্রতিনিধি এসেছেন। তাদের সমন্বয়ে বোর্ড গঠন করা হয়েছে। নিরপেক্ষ ও স্বচ্ছভাবে এ নিয়োগ কার্যক্রম চলছে। নারী ও পুরুষ পদে পরীক্ষায় উত্তীর্ণ ৬৬ জনকে এবার নিয়োগ দেওয়া হবে।

কাজল কায়েস/এফএ/এএসএম