ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৭তম জন্মবার্ষিকী উদযাপিত

জেলা প্রতিনিধি | নড়াইল | প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৮৭তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) সদর উপজেলার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ নগরে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতির এ বীর সন্তানের জন্মদিন উদযাপিত হয়।

রোববার সকালে জেলা ও পুলিশ প্রশাসন, বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টসহ বিভিন্ন সংগঠন তার স্মৃতিতে নির্মিত সৌধে পুষ্পস্তবক অর্পণ করে। এছাড়া গার্ড অব অনার দেওয়া, র্যালি, আলোচনাসভা, কোরানখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

jagonews24

বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর মিলনায়তনে নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের সদস্য সচিব আজিজুর রহমান ভুঁইয়ার সভাপতিত্বে স্মরণসভায় জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহমুদুর রহমান, বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদের ছেলে মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য দেন।

jagonews24\

নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন (বর্তমানে নূর মোহাম্মদ নগর)। তিনি ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোরের ঝিকরগাছার গোয়ালহাটিতে পাকিস্তানি বাহিনীর সঙ্গে বীরত্বপূর্ণ সম্মুখ যুদ্ধে শহীদ হন। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ তিনি ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত হন।

 

হাফিজুল নিলু/এমআরআর/জিকেএস