ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কোটি টাকা ঘুস দাবি, মাগুরায় ভ্যাট অফিসের দুই কর্মকর্তা বরখাস্ত

জেলা প্রতিনিধি | মাগুরা | প্রকাশিত: ০৮:০৬ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

ভুয়া মামলায় ভিশন ড্রাগস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানে এক কোটি টাকার ঘুস দাবির ঘটনায় মাগুরা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের দুই কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

তারা হলেন রাজস্ব কর্মকর্তা বাহারুল ইসলাম ভুঁইয়া এবং সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মদ আল-মনছুর।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) যশোর কাস্টমস, এক্সাইজ এবং ভ্যাট কমিশনারেট কার্যালয়ের কমিশনার মোয়াজ্জেম হোসেন সই করা এক আদেশে এতথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছরের ৯ জানুয়ারি ওই দুই কর্মকর্তা মাগুরার সদর উপজেলার ইছাখাদা এলাকায় অবস্থিত ভিশন ড্রাগস লিমিটেডের একটি কাভার্ডভ্যান আটক করেন। পরে তারা ওই প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে তিন কোটি টাকার ‘ট্যাক্স ফাঁকি’র অভিযোগ আনেন। এ তিন কোটি টাকার দায় থেকে মুক্তি পেতে তাদের কাছে এক কোটি টাকার ঘুস দাবি করেন ওই দুই কর্মকর্তা।

মাগুরা ভিশন ড্রাগস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু হাসান বলেন, যথাযথ আইন মেনেই আমরা পণ্য উত্পাদন ও বাজারজাত করে আসছি। তারপরও ভুয়া মামলার কাগজপত্র দেখিয়ে ওই দুই কর্মকর্তা আমাদের পণ্য পরিবহনে নানাভাবে বাধা দেন। এতে আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছিলাম। পরে বাধ্য হয়ে ও ক্ষতি কমিয়ে আনতে তিন দফায় তাদের ২০ লাখ টাকা দেওয়া হয়। তারপরও বাকি টাকা আদায়ে তারা চাপ প্রয়োগ করে যাচ্ছিলেন। পরে ৮ ফেব্রুয়ারি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানাই।

বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে মাগুরা কাস্টমস, এক্সাইজ এবং ভ্যাট অফিসের বিভাগীয় কর্মকর্তা জাকির হোসেন বলেন, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী অভিযুক্ত রাজস্ব কর্মকর্তা বাহারুল ইসলাম ভূঁইয়া ও সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মদ আল-মনছুরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সময়ে তারা কেবল খোরাকি ভাতাপ্রাপ্ত হবেন বলেও তিনি উল্লেখ করেন।

এসআর/এএসএম