ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এখন করোনা নেই বললেই চলে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৮:২৬ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার সময় সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে অনেক ভালো চিকিৎসা হয়েছে। অন্যান্য হাসপাতালে জায়গা না হওয়ায় শহীদ শামসুদ্দিন হাসপাতালকে ব্যবহার করা হয়েছিল। এখন দেশে করোনা নেই বললেই চলে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট সার্কিট হাউজের হলরুমে সিলেটের বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তাবৃন্দের সঙ্গে মতবিনিময় ও বিভিন্ন স্থানে ছয় প্রকল্পের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিলেটের জেলাগুলোতে স্বাস্থ্যসেবার মান ভাল, কিন্তু উপজেলা পর্যায়ে স্বাস্থ্যসেবার মান বাড়ানো দরকার। যেসব নতুন উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স নেই, সেসব উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স তৈরি করা হচ্ছে। সিলেটের বিভিন্ন হাসপাতালে কিছু ভারী যন্ত্রপাতি নষ্ট রয়েছে। আমরা সেগুলো ঠিক করার নির্দেশনা দিয়েছি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী স্বাস্থ্যসেবাকে সবসময় গুরুত্ব দেন। আমরা প্রতিটি উপজেলায় যাচ্ছি যাতে স্বাস্থ্যসেবা ভালো হয়। সরকার সবাইকে বিনামূল্যে করোনার চিকিৎসা দিয়েছে। ভ্যাকসিন দিয়েছে। সিলেটের ডায়াগনস্টিক সেন্টার আর প্রাইভেট হাসপাতালগুলো বেশ শক্তিশালী, যার প্রভাব সরকারি হাসপাতালে পরেছে।

মতবিনিময় সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এইচ এম এনায়েত হোসেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

ছামির মাহমুদ/আরএইচ/জেআইএম