ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৭ বছর পর লাশ হয়ে মায়ের বুকে ফিরলেন প্রবাসী

জেলা প্রতিনিধি | ব্রাহ্মণবাড়িয়া | প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১১ জানুয়ারি ২০২৩

বাবা মারা যাওয়ার পর সাত বছর আগে পরিবারের হাল ধরতে কাতারে গিয়েছিলেন রেজুয়ানুল হক তুষার (২৫)। ফোনে বিয়েও করেছিলেন। খুব শিগগির দেশে ফিরে নববধূকে আনুষ্ঠানিকভাবে ঘরে তোলার কথা ছিল। তবে জীবিত অবস্থায় তুষারের দেশে ফেরা হলো না। কাতারে সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে।

নিহত হওয়ার ৯ দিন পর বুধবার (১১ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বোডিং মাঠ এলাকায় নিজ বাড়িতে তুষারের মরদেহ এসে পৌঁছায়। সাত বছর পর ছেলের নিথর দেহ দেখে কান্নায় ভেঙে পড়েন মা আখিনুর আক্তার রেখা।

বাড়িতে তুষারের মরদেহ পৌঁছালে এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। অ্যাম্বুলেন্স থেকে কফিন নামানোর পরই মা আখিনুর আক্তার সন্তানের মরদেহের কফিন জড়িয়ে ধরেন। একমাত্র বোন জুঁই তার ভাইয়ের মরদেহের ওপর কান্নায় লুটিয়ে পড়েন। এসময় সারা বাড়িজুড়ে কান্নার রোল পড়ে যায়।

আরও পড়ুন: কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলো দুই মাদরাসার ছাত্রী

পরে ট্যাংকের পাড় মাঠে বাদ আসর তুষারের জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে শহরের শেরপুর মীর শাহাবুদ্দিন (রহ.) মাজার কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

পরিবারের সদস্যরা জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের মৃত হামিদুল হকের এক ছেলে ও এক মেয়ের মধ্যে রেজুয়ানুল হক তুষার ছোট। একমাত্র বোন জুঁইকে বিয়ে দিয়েছেন শহরের কান্দিপাড়ার জাপান প্রবাসী শাহনেওয়াজ ভূইয়া রাকিবের সঙ্গে। জুঁই স্বামী-সন্তানের সঙ্গে জাপানে থাকেন। বাবা হামিদুল হক পরিবার নিয়ে জেলা শহরের বোডিং মাঠ এলাকায় বাড়ি করে বসবাস করতেন।

প্রায় আট বছর আগে হামিদুল হক মারা যান। বাবা মারা যাওয়ার পর পরিবারের হাল ধরতে মাকে বাড়িতে একা ফেলে কাতারে পাড়ি দেন তুষার। সেখানে গত সাত বছর ধরে তুষার একটি ফুড ডেলিভারি কোম্পানিতে চাকরি করছিলেন। গত ২ জানুয়ারি বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে কাতারের ছালোয়া রোডে ট্রাকচাপায় তুষারের মৃত্যু হয়।

আরও পড়ুন: ইউরোপ যাত্রা /ভূমধ্যসাগরে ডুবে গেলো রিপন মিয়ার স্বপ্ন

তুষারের ভগ্নিপতি শাহনেওয়াজ ভূইয়া রাকিব জানান, কাতারের পুলিশ ঘাতক ট্রাকচালককে গ্রেফতার করেছে। তিনি একজন ভারতীয়। নিজেকে ‘মাতাল’ বলে দাবি করছেন।

রাকিব আরও জানান, প্রবাসে যাওয়ার পর গত সাত বছরে তুষার একবারও দেশে আসেননি। ছয় মাস আগে মোবাইলে পারিবারিকভাবে জেলার আখাউড়া উপজেলার মোগড়ায় বিয়ে করেন তুষার। কিছুদিনের মধ্যে দেশে ফিরে আনুষ্ঠানিকভাবে নববধূকে ঘরে তোলার কথা ছিল। তারপর কিছুদিন দেশে থেকে কাতারে না গিয়ে পোল্যান্ড পাড়ি দেওয়ার সব প্রস্তুতি ছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, জীবিত দেশে ফেরা হলো তুষারের। নববধূকেও ঘরে তোলা হলো না।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/এএসএম