ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বেনাপোলে সাংবাদিক হত্যা মামলার আসামি গ্রেফতার

প্রকাশিত: ০৩:৩৮ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬

যশোরের শার্শায় সাংবাদিক জামাল উদ্দিন হত্যা মামলার অন্যতম আসামি সন্ত্রাসী উকিল মল্লিককে (৪৫) অস্ত্র ও গুলিসহ আটক করেছে শার্শা থানা পুলিশ। শার্শা উপজেলার গোড়পাড়া বাজার থেকে সোমবার রাতে তাকে আটক করা হয়। তিনি একই উপজেলার কাশিপুর গ্রামের মৃত শমসের মল্লিকের ছেলে।

শার্শা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুরাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি সন্ত্রাসী উকিল মল্লিক ও তার দলসহ নাশকতার উদ্দেশ্যে গোড়পাড়া বাজারে অবস্থান করছে। সেখানে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও তিনি ধরা পড়ে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি ওয়ান শুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তিনি শার্শার সাংবাদিক জামাল হত্যার অন্যতম আসামি এবং শার্শা থানায় তার নামে একাধিক মামলা রয়েছে।

শার্শা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের সাংবাদিক জামাল উদ্দিনকে ২০১২ সালের ১৫ জুন রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে বাজারের একটি চায়ের দোকানে ৬/৭ জন মিলে বিষাক্ত ওষুধ ও কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। ওই রাতেই উকিল মল্লিক ভারতে পালিয়ে যায়। ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি তিনি ভারত থেকে তার শ্বশুরবাড়ি শার্শা উপজেলার রামচন্দ্রপুর গ্রামে আসলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেফতার করে। ওই মামলায় তিনি জামিনে রয়েছে।

জামাল হোসেন/এসএস/পিআর