ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

থার্টিফার্স্ট নাইট

বরিশালে পাড়া-মহল্লায় চলছে ভূরিভোজের আয়োজন

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ০৮:১৪ পিএম, ৩১ ডিসেম্বর ২০২২

ইংরেজি পুরোনো বছরকে বিদায় ও নতুন বছরকে স্বাগত জানাতে বরিশালের বিভিন্ন পাড়া-মহল্লায় চলছে ভূরিভোজের আয়োজন। এ উপলক্ষে বর্ণিল আলোকসজ্জার পাশাপাশি চলছে সাউন্ড সিস্টেমে গান-বাজনার আয়োজন।

শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় বরিশাল নগরীর বিভিন্ন পাড়া-মহল্লা ঘুরে এমন চিত্র দেখা গেছে। প্রতিটি এলাকায় যুব সমাজের উদ্যোগে এমন আয়োজন করা হয়েছে বলে জানান এলাকাবাসী।

jagonews24

বরিশাল নগরীর বাংলাবাজার এলাকার গাজী বাড়ির তরুণ ছাব্বির বলেন, পুরোনো বছরকে বিদায় ও নতুন বছরকে স্বাগত জানাতে আমাদের বাড়িতে আজ দুই-তিন গ্ৰুপে আলাদা আলাদা পিকনিকের আয়োজন করা হয়েছে। ছেলেদের ও মেয়েদের আয়োজনেও রয়েছে ভিন্নতা। এরইমধ্যে সব বাজার-সদাই করা হয়েছে। এখন চলছে রান্নার আয়োজন।

একই এলাকার তরুণী তানজিলা বলেন, থার্টিফার্স্ট নাইট উদযাপন উপলক্ষে আমরা কয়েকদিন আগে থেকেই পিকনিকের পরিকল্পনা করেছি।

jagonews24

দিনটি উদযাপন উপলক্ষে কেক কাটার পাশাপাশি ফানুস ওড়ানো ও বারবিকিউ করার কথা জানান এ তরুণী।

নগরীর রুপাতলী এলাকার সাইফুল বলেন, এলাকার ছোট-বড় সবাই মিলে পিকনিকের আয়োজন করা হয়েছে। এ লক্ষ্যে একদিন আগে থেকেই এলাকায় আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। রাতে খাওয়া দাওয়ার পাশাপাশি ছোট পরিসরে গান-বাজনার আয়োজনও রয়েছে।

jagonews24

এদিকে, থার্টিফার্স্ট নাইটে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছে বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম। তিনি জাগো নিউজকে বলেন, প্রতিটি এলাকায় আমাদের টহল টিম ঘুরে পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। যাতে কোনো ধরনের অপ্রীতিকার ঘটনা না ঘটে।

এমআরআর/জিকেএস