ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

করোনার নতুন উপধরনে হিলি ইমিগ্রেশনে সতর্কতা

উপজেলা প্রতিনিধি | হিলি (দিনাজপুর) | প্রকাশিত: ১২:৪৯ পিএম, ২৭ ডিসেম্বর ২০২২

বিশ্বে করোনাভাইরাসের ওমিক্রনের উপধরন বিএফ.৭ এর সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এরই মধ্যে ভারতে এই ধরনের রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। তবে এ বিষয়ে হিলি ইমিগ্রেশনের এখনো লিখিত কোনো নির্দেশনা না আসলেও নিজ উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে পাসপোর্টধারী যাত্রী পারাপার করছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

সরেজমিনে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে হিলি ইমিগ্রেশনের গিয়ে দেখা যায়, সকাল থেকে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের আনাগোনা। ভারত ফেরত যাত্রীরা অনেকেই মাস্ক পরিধান করেছেন আবার কেউ করছেন না। ইমিগ্রেশনের ভেতরের যাত্রীদের মাস্ক পরিধান, নিরাপদ দূরত্ব এবং থার্মাল স্ক্যানার দিয়ে শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে।

ভারতে যাওয়ার জন্য দাঁড়িয়ে থাকা পাসপোর্টযাত্রী উমেশ নাথ বলেন, আমি ভারতের বেঙ্গালুরুতে চিকিৎসার জন্য যাচ্ছি। করোনার নতুন ধরনের সংক্রমণের কথা শুনছি। এ অবস্থায় নিজেকেই বেশি সচেতন থাকতে হবে।

আসলাম নামে আরেক যাত্রী বলেন, কয়েক মাস আগেই এই পথ দিয়ে ভারতের ভেলরে মাকে চিকিৎসার জন্য নিয়ে গিয়েছিলাম। এখন আবার যাচ্ছি। করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণের জন্য ইমিগ্রেশন কর্তৃপক্ষ আমাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে বলছেন। আমরা মাস্ক পরিধান করে আছি।

জানতে চাইলে হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান জাগো নিউজকে বলেন, করোনাভাইরাসের নতুন সংক্রমণের কারণে ইমিগ্রেশন এলাকায় বাড়তি সর্তকতার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের এখনো কোনো নির্দেশনা পাওয়া যায়নি। তবে আমরা আগে থেকেই পাসপোর্টধারী যাত্রীদের শরীরের তাপমাত্রা মাপা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক পরিধান করার জন্য তাগাদা দিচ্ছি। নির্দেশনা আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মো. মাহাবুর রহমান/এমআরআর/এএসএম