ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লালমনিরহাটে মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত, দেখতে মানুষের ভিড়

জেলা প্রতিনিধি | লালমনিরহাট | প্রকাশিত: ০৯:২০ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

লালমনিরহাটের আদিতমারীতে ছেলেতে রূপান্তরিত হয়েছে জান্নাতুল খাদি (১৫) নামের এক কিশোরী। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের সীমান্তবর্তী দীঘলটারি এলাকায় এ ঘটনা ঘটে।

ছেলেতে রূপান্তরিত হওয়ার পর জান্নাতুলের নাম রাখা হয়েছে ইউসুফ আলী। সে দিঘলটারি গ্রামের কৃষক কামরুজ্জামান ও পারভিন বেগম দম্পতির সন্তান। দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে তৃতীয় ইউসুফ।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, কৃষক কামরুজ্জামানের আট ছেলেমেয়ের মধ্যে চার ছেলেমেয়ে ছোটবেলায় মারা যায়। বড় মেয়ের বিয়ে হয়েছে। ছোট মেয়ে জান্নাতুল স্থানীয় শটিবাড়ি দাখিল মাদরাসায় অষ্টম শ্রেণিতে পড়তো। কয়েক মাস আগ থেকে তার শারীরিক পরিবর্তন দেখা দেয়। সেটি গোপন রেখে প্রায় ২০ দিন আগে ঢাকায় কর্মরত চাচার কাছে বেড়াতে যায় জান্নাতুল। সেখানে বিভিন মাজার ও মসজিদে পরিদর্শন করে। হঠাৎ মেয়ে থেকে তার লিঙ্গ পরিবর্তন হয়ে ছেলেতে রূপান্তরিত হলে চাচি ও চাচাকে বিষয়টি জানায়। পরে ঢাকা থেকে নিজ বাড়ি দিঘলটারী গ্রামে আসে।

চাচা হোসেন আলী জাগো নিউজকে বলেন, ‘বেশ কিছুদিন থেকে জান্নাতুলের শরীরের পরিবর্তন শুরু হয়। তবে আমরা বিষয়টি গোপন রেখেছিলাম। আজ ঢাকা থেকে সে বাড়িতে এসেছে।’

এদিকে মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়ার খবরে কৃষক কামরুজ্জামানের বাড়িতে উৎসুক জনতার ভিড় বেড়েছে।

প্রতিবেশী এনামুল হক জাগো নিউজকে বলেন, হঠাৎ শুনলাম মেয়ে থেকে ছেলে হয়েছে। তাই দেখার জন্য এখানে এলাম।

দাদি নুরজাহান বেগম জাগো নিউজকে বলেন, ‘ঢাকায় জান্নাতুলকে তার চাচি চেক করে দেখেছে মেয়ে থেকে সে ছেলে হইছে। এ ঘটনা শুনে মানুষ আমাদের বাড়ি ভিড় করছে। তাই নাতিকে অন্যের বাড়িতে লুকিয়ে রেখেছি।’

দুর্গাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান নান্নু বলেন, এমন ঘটনা হতে পারে। ওই পরিবারকে তার চিকিৎসা নিতে বলেছি।

এ বিষয়ে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। এ বিষয়ে তাকে ও তার পরিবারকে সবধরনের সহযোগিতা করা হবে।

লালমিনরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জাগো নিউজকে বলেন, মেয়ে থেকে ছেলে হওয়ার বিষয়টি জানা নেই। তবে হরমোনজনিত কারণে এমনটি হতে পারে।

রবিউল হাসান/এসআর/এএসএম