ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

প্রতারক বটে!

প্রকাশিত: ১১:২১ এএম, ০১ ডিসেম্বর ২০১৪

দিনাজপুরের ফুলবাড়ীতে অভিনব প্রতারণার ফাঁদে পড়ে ৪ ব্যবসায়ী সর্বশান্ত হয়ে পড়েছেন। সোমবার সকালে ফুলবাড়ী পৌর বাজারে এ ঘটনা ঘটে।

ব্যবসায়ীরা জানান, সকাল সাড়ে ৮টার সময় ভদ্রবেশী এক প্রতারক পৌর বাজারে এসে নিজেকে একজন ব্যাংক কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়। বাজারে সোমবারু নামে এক মাছ ব্যবসায়ীকে ৭ হাজার ৩৫০ টাকার দামের মাছের দাম নির্ধারণ করে তাকে মাছগুলো কেটে রাখতে বলেন। তাকে মাছের সঙ্গে আরও নগদ ৪ হাজার টাকা যোগ করার কথা বলে তার কাছ থেকে নগদে ৪ হাজার টাকা নেয়। অন্যান্য বাজার করতে হবে বলে মাছগুলোসহ তোমার ভাউচার প্রস্তুত রেখ গাড়ি আসলেই তুলে দিতে হবে বলে তিনি চলে যান।

একই ভাবে খাযরুল নামে এক মুরগী ব্যবসায়ীকে ১৬ হাজার টাকার মুরগী প্রস্তুত করার অর্ডার দেয় ওই প্রতারব। এরপর তার পাশেই হারুন নামে এক সবজি ব্যবসায়ীর কাছে ১৬ হাজার ৮৮০ টাকার সবজি বস্তায় বেঁধে রাখতে বলে তার কাছে খুচরা টাকা প্রয়োজনের কথা বলে ৪৪০ টাকা নগদ নেয়। এরপর শহরের মুদি ব্যবসায়ী কামরুল ইসলাম শাহর দোকানে গিয়ে ৩ হাজার ৩২০ টাকার মুদি বাজার এক সঙ্গে প্যাকেট করার কথা বলে তার কাছ থেকে এক সঙ্গে পেমেন্ট দেয়ার কথা বলে নগদে ১ হাজার টাকা নেয়। টাকা নেয়ার পর বাজারে এটিএম বুথ কোথায় জানতে চান তিনি।

ফুলবাড়ী বাজারে এটিএম বুথ না থাকায় তাকে ডাচ বাংলা ব্যাংক দেখিয়ে দেয় ব্যবসায়ীরা। এর পর তিনি ডাচ বাংলা ব্যাংকে টাকা উত্তোলনের কথা বলেই চলে গেলে দুপুর ২টা পর্যন্ত তিনি আর ফিরে আসেননি।

এতে করে ব্যবসায়ীদের মালামালগুলো খোয়া না গেলেও অধিকাংশ নষ্ট হয়েছে। সেই সাথে খোয়া গেছে নগদ প্রায় ৮ হাজার টাকা। এ রকম ভদ্রবেশী প্রতারকের প্রতারণার ফাঁদে পড়ে সর্বশান্ত হয়েছে মাছ ও মুরগির খুদে ব্যবসায়ীরা। ঘটনাটি পৌর বাজারের ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।