ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শরীয়তপুরে অটোভ্যান শ্রমিক ঐক্য পরিষদের বিক্ষোভ

প্রকাশিত: ০৯:২১ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৬

অটোচালিত ভ্যান গাড়ি চালানোর অনুমতির জন্য শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় অটোভ্যান শ্রমিক ঐক্য পরিষদ বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে। বৃহস্পতিবার দুপুর ১ টায় গোসাইরহাট বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গোসাইরহাট উপজেলা চত্বরে এসে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

জানা যায়, গত সোমবার (১ ফেব্রুয়ারি) গোসাইরহাট সড়কে প্রশাসনের পক্ষ থেকে অটোভ্যান চালানো নিষেধ করে। গোসাইরহাট থানা পুলিশ অটোভ্যান চালালে বাধা দেয় এবং ভ্যান থানায় ধরে নিয়ে যায়। তাই অটোভ্যান শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, প্রতিদিন ভ্যান চালিয়ে আমরা জীবিকা নির্বাহ করি। অটোভ্যান প্রতিদিন পুলিশে ধরলে আমরা কিভাবে চলবো। তাই সকল ভ্যান চালককে গোসাইরহাট সড়কে অটোভ্যান চালানোর অনুমতি দিতে হবে।

বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদানে গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি মোস্তফা কামাল ফরাজীর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন- গোসাইরহাট পৌরসভার কাউন্সিলর হুমায়ন সিকদার, মতিউর রহমান মিন্টু বেপারি, শেখ মো. আবুল খায়ের, কামাল সরদার, গোসাইরহাট উপজেলা শ্রমিক ফেডারেশনের সভাপতি আলী আকবর সরদার, সাংগঠনিক সম্পাদক এসারেখ খাঁ, যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান মিন্টু খাঁ, গোসাইরহাট উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. মাঈনুদ্দিন পেয়াদা, সাংগঠনিক সম্পাদক সায়েম খান গোসাইরহাট পৌরসভা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রাজন সিকদার, গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সায়েম খান, গোসাইরহাট পৌরসভা ছাত্রলীগের সভাপতি মো. জাহিদুল ইসলাম উপল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান (নিহাত) ও নাগেরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদারসহ হাজার হাজার  অটোভ্যান শ্রমিকরা।

ছগির হোসেন/এসএস/পিআর