ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কর্মীদের পরিচয় পত্র দিচ্ছে বিএনপি

প্রকাশিত: ১১:২৩ এএম, ২৭ নভেম্বর ২০১৪

সাংগঠনিক ভিত্তি মজবুত করার লক্ষ্যে সদস্য সংগ্রহ ও নিবন্ধন অভিযান শুরু করেছে লালমনিরহাট জেলা বিএনপি। গত ১০ আগস্ট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়ন পরিষদ চত্ত্বরে সারাদেশের মধ্যে প্রথম লালমনিরহাটে এই কার্যক্রম শুরু হয়।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে তৃণমুল পর্যায়ের নেতাকর্মীদের হাতে তুলে দেওয়া হয়েছে বিএনপির সদস্য পরিচয়দান কারী আইডি কার্ড। সকালে কার্ড প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু।

লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৮ হাজার ৩৮২ জনকে এই কার্ড প্রদান করা হয়। কার্ডটি তৈরি করা হয়েছে হুবহু জাতীয় পরিচয় পত্রের আদলে। কার্ডে সাবেক রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া এবং বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ছবি রাখা হয়েছে।

কার্ড পাওয়া বিএনপি সদস্যরা বলেন, আজ থেকে নিজেদের পুর্ণাঙ্গ বিএনপির কর্মী বলে মনে হচ্ছে। কার্ডে সদস্যদের নিজস্ব ডিজিটাল পরিচয় রয়েছে। সেখানে তাদের নাম পরিচয় পদবিসহ মোবাইল নম্বর এবং সদস্য ক্রমিক নাম্বার রয়েছে।

এই সদস্য সংগ্রহ ও নিবন্ধন কর্মসূচি প্রথমে লালমনিরহাট, পরে রংপুর বিভাগের অন্যান্য জেলাগুলোতে অব্যাহত থাকবে। লালমনিরহাট জেলায় বিএনপির সদস্য সংগ্রহ লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৩০০ জন। আর বিভিন্ন স্তরের কমিটিতে বিভিন্ন পদে নেতা হওয়ার সুযোগ পাবেন ১ লাখ ১৩ হাজার ৯৯০ জন।