ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মোবাইলে কথা বলতে বলতে চলে গেলেন গার্ড, ট্রেন ছাড়লো ৮০ মিনিট পরে

জেলা প্রতিনিধি | দিনাজপুর | প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১৮ জুলাই ২০২২

সকাল ৮টায় পার্বতীপুর স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে পঞ্চগড় স্টেশনের উদ্দেশ্যে ছাড়ার জন্য প্রস্তুত ছিল ৪১ নম্বর কাঞ্চন এক্সপ্রেস ট্রেন। ট্রেন ছাড়ার আগ মুহূর্তে গার্ড ইকবাল বাহারের মোবাইলে একটি কল আসে।

এ সময় তিনি মোবাইলে কথা বলতে বলতে ট্রেন থেকে নেমে চলে যান। সে সময় তাকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। ফলে ট্রেনটি আর নির্ধারিত সময়ে ছাড়েনি। এতে বিপাকে পড়েন স্টেশনে অপেক্ষমাণ ট্রেনের শত শত যাত্রী।

পরে সাইফুল ইসলাম নামের আরেক গার্ডকে ফোনে ডেকে এনে ট্রেনটি পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। এতে এক ঘণ্টা ২০ মিনিট পর ৯টা ২০ মিনিটে যাত্রা শুরু করে ট্রেনটি।

সোমবার (১৮ জুলাই) সকালে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে এমন ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পার্বতীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শওকত আলী জানান, সকাল ৮টায় কাঞ্চন ট্রেনটি পঞ্চগড় স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই ট্রেনের নির্ধারিত গার্ড কাউকে কিছু না বলেই ট্রেন থেকে নেমে চলে যান। ফলে ট্রেনটি সঠিক সময়ে গন্তব্যে যেতে পারেনি।

তিনি বলেন, ‘যদি ট্রেনের গার্ডের কোনো সমস্যা থাকে বা অপারগতা থাকে তাহলে ট্রেন ছাড়ার কমপক্ষে আধাঘণ্টা আগে জানাতে হবে। কিন্তু তিনি এটি করেননি এবং আমাদের কিছু জানাননি। পরে সাইফুল ইসলাম নামের একজন গার্ডকে জরুরিভাবে ডেকে এনে ট্রেনটি পরিচালনা করা হয়।’

এ বিষয়ে লালমনিরহাট রেলওয়ে ডিভিশনের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনায় ওই গার্ডকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ট্রেন ফেলে চলে যাওয়ার কারণ জানতে তাকে মঙ্গলবার (১৯ জুলাই) বিভাগীয় কার্যালয়ে তলব করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জানতে ট্রেন পরিচালনার দায়িত্বে নিয়োজিত গার্ড ইকবাল বাহারের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেননি।

এমদাদুল হক মিলন/এসআর/এএসএম