ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝালকাঠিতে ২৭০ নমুনা পরীক্ষায় ৬২ জনের করোনা শনাক্ত

জেলা প্রতিনিধি | ঝালকাঠি | প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ০৭ জুলাই ২০২২

ঝালকাঠিতে দ্রুত বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৬ জুন থেকে বৃহস্পতিবার (৭ জুলাই) পর্যন্ত জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬২ জনের। ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

ঝালকাঠি সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের জরুরি বিভাগের সামনে জ্বর, সর্দি, কাশিতে আক্রান্তদের জন্য ফ্লু কর্নার স্থাপন করা হয়েছে। এখানে প্রতিদিন যে রোগীরা চিকিৎসা নেন তাদের মধ্য থেকে সন্দেহ হলে কর্তব্যরত চিকিৎসক তাকে নমুনা দিয়ে পরীক্ষা করানোর অনুরোধ জানান। এভাবেই জেলার অন্য তিনটি সরকারি হাসপাতালেও জ্বর, সর্দি, কাশি রোগীদের পরীক্ষা করানোর পরামর্শ দেন সংশ্লিষ্ট চিকিৎসক। চিকিৎসকদের সচেতনতায় গত ৯ দিনে ২৭০ রোগী নমুনা দিয়ে পরীক্ষা করালে ৬২ জনের করোনা শনাক্ত হয়।

ঝালকাঠি সিভিল সার্জন ডা. শিহাব উদ্দিন বলেন, জেলা সদর হাসপাতালসহ চার উপজেলার সরকারি হাসপাতালগুলোতে জ্বর, সর্দি, কাশি ও গলাব্যথা নিয়ে যারাই চিকিৎসার জন্য আসেন তাদের মধ্যে সন্দেহ হলে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। যাদের পজিটিভ আসছে তাদের আইসোলেশনে রেখে সার্বিক তদারকি করা হচ্ছে। কয়েকজন এরই মধ্যে সুস্থ হয়েছেন।

তিনি আরও বলেন, এখনই যদি জনসচেতনতা বৃদ্ধি না পায় তাহলে এর ভয়াবহতা আরও বাড়তে থাকবে। এর জন্য করোনার টিকা নিতে হবে। জনসাধারণকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে, জনসমাগম এড়িয়ে চলাসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনা প্রতিরোধে নিজে মাস্ক পরিধান করতে হবে এবং অন্যকেও মাস্ক পরিধানে উৎসাহ করতে হবে।

আতিকুর রহমান/এমআরআর/জেআইএম