ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বড়াইগ্রামে খ্রিষ্টান দম্পতির ওপর হামলা

প্রকাশিত: ১১:৫৯ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

নাটোরের বড়াইগ্রামে সেন্ট যোশেফ উচ্চ বিদ্যালয়ে সাবেক প্রধান শিক্ষক এবং বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের সাবেক আঞ্চলিক পরিচালক গাব্রিয়েল কস্তার (৮০) বাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বুধবার গভীর রাতে উপজেলার বনপাড়া পৌরসভার কালিকাপুর এলাকায় এই ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে তাদের উদ্ধার করে স্থানীয় বনপাড়া পাটোয়ারী ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে বড়াইগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে তারা দুইজনেই অচেতন থাকায় প্রকৃত ঘটনা জানা যায়নি।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সকালে গাব্রিয়েল কস্তার প্রতিবেশিরা তাদের কোনো সাড়া শব্দ না পেয়ে দরজা ভেঙ্গে তাদের ঘরে প্রবেশ করেন। এসময় গাব্রিয়েল কস্তা ও তার স্ত্রী অচেতন অবস্থায় পড়েছিলেন। ঘরের মালপত্র এলোমেলো অবস্থায় পড়েছিল। পরে তাদের উদ্ধার করে বেসরকারি পাটোয়ারী ক্লিনিকে ভর্তি করা হয়।

আহত গাব্রিয়েল কস্তার ছেলে পুলক কস্তা জানান, তারা ভাই-বোন রাজশাহীতে থাকেন। আর বাড়িতে থাকেন শুধু বাবা-মা। তাদের কোনো শত্রু নেই। কি কারণে হামলা করা হয়েছে তা বোঝা যাচ্ছে না। বাড়িতে তেমন কোনো দামি জিনিস বা বেশি টাকা-পয়সাও থাকে না। দুর্বৃত্তরা বাড়ির কোনো মালামাল নেয়নি।

পাটোয়ারী জেনারেল হাসপাতালের পরিচালক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, বৃহস্পতিবার বিকেল ৩টা নাগাদ আহত দুইজনেরই জ্ঞান ফিরেছে। তারা এখন আশঙ্কামুক্ত।

এলাকাবাসী জানান, গাব্রিয়েল কোস্তা সেন্ট যোসেফ হাই স্কুলে দীর্ঘদিন সুনামের সঙ্গে শিক্ষকতা করেছেন। কোনো দিন কারো সঙ্গেই তার বিরোধ ছিলনা। সর্বজন শ্রদ্ধেয় এমন এক মানুষের বাড়িতে ঢুকে এ ঘটনা ঘটানোয় তারা মর্মাহত।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রতিবেশি জানান, কালিকাপুর গ্রামে অবাধে চলছে মাদকের ব্যবসা। ফলে অর্থের লোভে এসব মাদকাসক্তরাই হামলা চালাতে পারে।

বড়াইগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলাম জানান, আহত শিক্ষকের বাড়ির পাশে একটি মাদকের আসর বসতো বলে স্থানীয়রা তাকে জানিয়েছেন। হয়তো নেশার টাকা নিতে তারাই হামলা চালিয়ে থাকতে পারে। এ বিষয়ে এখনো থানায় কোনো মামলা দায়ের করা হয়নি।

রেজাউল করিম রেজা/এআরএ