ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

তাণ্ডবের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

প্রকাশিত: ০৫:৫৬ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

এক মাদরাসা ছাত্রের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে গত ১২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনসহ বিভিন্ন স্থাপনায় চালানো তাণ্ডবের প্রতিবাদে ও জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে মুক্তিযোদ্ধা সংসদ পৌর কমান্ডের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জেলার সর্বস্তরের মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধাদের সন্তান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সংস্কৃতি কর্মী ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার গাজী মো. রতন, মুক্তিযোদ্ধা ফিরোজ রশীদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আব্দুন নূর, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আহ্বায়ক রিয়াজ উদ্দিন জামি প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না, বাংলাদেশের অগ্রগতিতে বিশ্বাস করে না তারাই সেদিন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, ওস্তাদ আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণসহ বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। আমরা অবিলম্বে এ তাণ্ডবের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, হাফেজ মাসুদুর রহমান (১৮) নামে এক মাদরাসা ছাত্রের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে গত ১২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষুব্ধ মাদরাসা ছাত্র ও একটি সুযোগ সন্ধানী দল মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণসহ শহরের বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এসব ঘটনায় সদর মডেল থানায় অজ্ঞাত কয়েক হাজার মানুষকে আসামি করে ১২টি মামলা দায়ের করা হয়েছে।

আজিজুল আলম সঞ্চয়/এসএস/আরআইপি