ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উখিয়ার পালংখালী ইউপি চেয়ারম্যান বহিষ্কার

প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

কক্সবাজার-মিয়ানমার সীমান্তের ক্রাইম জোন হিসেবে খ্যাত পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত পরিপত্রে এ তথ্য জানা গেছে।

চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে উখিয়া থানায় দায়েরকৃত জিআর মামলা, স্পেশাল ট্রাইব্যুনাল মামলা ও উখিয়া থানার অপর এক মামলায় দেয়া অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে পরিপত্রে।

পরিপত্রে বলা হয়, চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা বিচারাধীন থাকায় তার দ্বারা কোনো প্রকার ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি। অভিযুক্ত চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী বহিষ্কারাদেশ জারির বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈন উদ্দিন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন এখনো (বুধবার সন্ধ্যা ৭টা পর্যন্ত) তার কার্যালয়ে) পৌঁছেনি উল্লেখ করে বলেন, এলাকার উন্নয়নের স্বার্থে মন্ত্রণালয়ের যেকোনো সিদ্ধান্তকে স্বাগত জানাবে উপজেলা প্রশাসন।

সায়ীদ আলমগীর/বিএ