ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শপথ নিলেন সিলেটের নবনির্বাচিত মেয়ররা

প্রকাশিত: ০৯:৪৫ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

সিলেট বিভাগের চার জেলার ১৬ পৌরসভার নবনির্বাচিত মেয়ররা শপথ নিয়েছেন। বুধবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে তাদের শপথ বাক্য পাঠ করান সিলেটের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমেদ ভূঁইয়া। প্রথমে মেয়রদের শপথ পাঠ করানো হয়। এরপর কাউন্সিলরদের জেলাওয়ারী শপথ বাক্য পাঠ করানো হয়।

একই দিনে সিলেটের ১৯১ কাউন্সিলরকে শপথ পাঠ করান। এর মধ্যে সংরক্ষিত নারী আসনের ৪৮ জন ও ১৪৩ জন সাধারণ কাউন্সিলর শপথ নেন। মামলা থাকায় মৌলভীবাজারের বড়লেখার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর রেহান পারভেজ রিপনের শপথ গ্রহণ হয়নি।

Maiorএছাড়া সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীণ হবিগঞ্জ থেকে নির্বাচিত পৌর মেয়র জিকে গৌছ প্যারোলে মুক্তি পেয়ে শপথ অনুষ্ঠানে অংশ নেন।   
শপথ শেষে নিজ নিজ পৌরসভার উন্নয়নে সকলকে নিয়ে মিলেমিশে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করলেন সিলেটের নবনির্বাচিত পৌর মেয়র ও কাউন্সিলররা। দুপুরে শপথ গ্রহণ শেষে জাগো নিউজের সঙ্গে আলাপকালে তারা এ অঙ্গীকার ব্যক্ত করেন।

শপথ গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় জগন্নাথপুর পৌরসভায় আওয়ামী লীগের ব্যানারে বিজয়ী মেয়র আব্দুল মনাফ জানান, ‘সকলের সঙ্গে মিলে মিশে আমি পৌরসভার উন্নয়ন করতে চাই। আমি পৌরসভার মেয়র ছিলাম। কাজেই উন্নয়ন কিভাবে করতে হয় তা জানা আছে।’

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র সিরাজুল জব্বার চৌধুরী জানান, পৌর নাগরিকরা যাতে কোন রূপ ভোগান্তির শিকার না হন তিনি সে চেষ্টা চালাবেন। তিনি বলেন, ছয় মাসের মধ্যে পৌরসভার রাস্তাঘাটের উন্নয়ন করা হবে। পৌর সদরের পানি নিষ্কাশনেও দ্রুত কার্যকরী পদক্ষেপ নেয়া হবে। তিনি তাকে মেয়র নির্বাচিত করায় পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিলেট জেলায় মেয়র প্রার্থী হিসেবে শপথ নিয়েছেন সিলেটের গোলাপগঞ্জে পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী (আ.লীগ বিদ্রোহী), কানাইঘাটে নিজাম উদ্দিন আল মিজান (আ.লীগ বিদ্রোহী), জকিগঞ্জে খলিল উদ্দিন (আ.লীগ)। সুনামগঞ্জ সদরে আয়ুব বক্স জগলুল (আ.লীগ), জগন্নাথপুরে হাজি আব্দুল মনাফ (আ.লীগ), দিরাইয়ে মোশারফ মিয়া (আ.লীগ) এবং ছাতক পৌরসভায় আবুল কালাম চৌধুরী (আ.লীগ)।

Maior

মৌলভীবাজার জেলার সদর পৌরসভায় ফজলুর রহমান (আ.লীগ), কুলাউড়ায় শফি আলম ইউনুছ (আ.লীগ বিদ্রোহী), কমলগঞ্জে জুয়েল আহমদ (আ.লীগ) ও বড়লেখায় আবুল ইমাম চৌধুরী কামরান (আ.লীগ)।  হবিগঞ্জ সদর পৌরসভার জিকে গউছ (বিএনপি), জেলার মাধবপুরে হিরেন্দ্র লাল সাহা (আ.লীগ), চুনারুঘাটে নাজিম উদ্দিন শামছু (বিএনপি), শায়েস্তাগঞ্জে ছালেক মিয়া (আ.লীগ), নবীগঞ্জে ছাবির আহমেদ চৌধুরী (বিএনপি)।

শপথ গ্রহণকালে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাবেক সিটি মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জের জেলা প্রশাসকসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Maior

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর দেশের ২৩৪ পৌরসভার সঙ্গে সিলেট বিভাগের ১৬ পৌরসভায়ও নির্বাচন অনুষ্ঠিত হয়। এসব পৌরসভার মধ্যে মাত্র ৩টিতে বিএনপির প্রার্থী বিজয়ী হন। বাকি ১৩টির মধ্যে ১০টিতে আওয়ামী লীগ, অন্য তিনটিতে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী বিজয়ী হন।

ছামির মাহমুদ/এসএস/এমএস