ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ০৬:১৪ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

টাঙ্গাইলে বাসচালককে মারধরের প্রতিবাদে বাস শ্রমিকরা বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক প্রায় ১ ঘণ্টা অবরোধ করে রাখে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কে ট্রায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। তারা রাবনা বাইপাসে অবস্থিত পুলিশ বক্সটিও ভাঙচুর করে। এ সময় রাস্তার দু`পাশে ১৫ কি.মি. যানজট দেখা দেয়। পরে টাঙ্গাইল অতিরিক্ত পুলিশ সুপারের আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

শ্রমিকরা জানায়, বিনিময় পরিবহনের যাত্রীবাহী বাসের চালক রাজু মিয়া বুধবার বেলা ১১টার দিকে মহাসড়কের এলেঙ্গায় পৌঁছালে একটি ট্রাককে ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে আসা ডিবি পুলিশের একটি গাড়ি থেকে কয়েকজন পুলিশ নেমে এসে তাকে পিটিয়ে জখম করে। এ খবর টাঙ্গাইল বাস টার্মিনালে পৌঁছালে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠে। তারা টার্মিনালের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এক দল শ্রমিক রাবনা বাইপাসে গিয়ে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ ঘটনাস্থলে আসেন। সেখানে অতিরিক্ত পুলিশ সুপার আসলাম মিয়া শ্রমিক নেতাদের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। পরে ১ ঘণ্টা পর শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

এসএস/এমএস