ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ আরো তীব্র হবে

প্রকাশিত: ১০:২৫ এএম, ২৫ জানুয়ারি ২০১৬

কয়েকদিন আগের হঠাৎ বৃষ্টির পর থেকেই উত্তরাঞ্চলের জেলাগুলোতে শৈত্যপ্রবাহ চলছে। এতে সাধারণ মানুষের জীবন স্থবির হয়ে পড়েছে। সপ্তাহ জুড়ে শৈত্যপ্রবাহ আরো তীব্র হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

এদিকে শীতের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে শীতবস্ত্রের দোকানেও ভিড় বেড়েছে।

শনিবার রাতে উত্তরাঞ্চলের উপর দিয়ে বয়ে যায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বৃষ্টির পরে থেকেই শীতের প্রকোপ বেড়ে যায়। প্রচন্ড শীতে জবুথবু হয়ে পড়ে মানুষ। শীত বাড়ার কারণে শীতবস্ত্রের দোকানে বেড়েছে ভিড়।

cold
বগুড়া আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, গত দুইদিনে জেলায় ১৪ মিলিমিটির বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিকে তাপমাত্রা প্রতিদিন কমছে। রোববার বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গত দুই দিনের ব্যবধানে কমেছে তাপমাত্র।

cold
বগুড়া  আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মাহমুদুল ইসলাম জানান, উত্তরাঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বৃষ্টির পর থেকেই শীত বেশি অনুভূত হচ্ছে। কারণ সূর্যের দেখা মিলছে না সহসা। তীব্র শীতে চরম দুর্ভোগ পেহাতে হচ্ছে বৃদ্ধ ও শিশুদের।

বগুড়া মেডিকেল কলেজের উপ-পরিচালক রেজাউল আলম জুয়েল জানান, শীতজনিত রোগে আত্রান্ত হয়ে এ পর্যন্ত ৫০ জনেরও বেশি শিশু এবং ২০ জন বৃদ্ধ হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের সেবা দেয়া হচ্ছে।

এআরএ/আরআইপি