ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

না.গঞ্জে গ্যাসের দাবিতে সড়ক অবরোধ

প্রকাশিত: ০৮:৪১ এএম, ২৫ জানুয়ারি ২০১৬

নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাস সরবরাহের দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডে সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। এ সময় শত শত নারী-পুরুষ ঝাড়ু মিছিল নিয়ে রাস্তায় নেমে আসে।

সড়ক অবরোধের ফলে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে লিংক রোডে তীব্র যানজট সৃষ্টি হয়। পরে ফতুল্লা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়।  

এদিকে গ্যাসের দাবিতে আগামী ৭২ ঘণ্টা আল্টিমেটাম দেয় এলাকাবাসী। তারা বলেন, এ সময়ের মধ্যে গ্যাসের সমস্যা সমাধান না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়ার ঘোষণা দেয়। এছাড়া দেলপাড়া এসপি গামের্ন্টসসহ আশপাশের শিল্পকারখানাগুলো মোটা পাইপ দিয়ে গ্যাস সরবরাহ করার ফলে গ্যাস সংকট দেখা দেয় বলে বিক্ষোভকারী জানান।  

gass
 
সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত ‘গ্যাস নাই গ্যাস চাই, রান্না করে খেতে চাই’ স্লোগানের আমরা সাধারণ জনগণ ব্যানারে কুতুবপুর ইউনিয়নবাসী ওই বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে।

এদিকে সকালে দেলপাড়া চেয়ারম্যান বাড়ি রোড হতে বিক্ষোভ মিছিলটি বের করে লিংকরোডে অবস্থান নেয় এলাকার শত শত নারী-পুরুষ। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ভুইগড় সড়ক প্রদক্ষিণ করে সাইনবোর্ড হয়ে আবার দেলপাড়া গিয়ে শেষ করে।  

এলাকাবাসীর জানান, দেলপাড়াস্থ এসবি গার্মেন্টের কারণে এলাকাবাসী গ্যাস সংকটে ভুগছেন। ওই গার্মেন্টের কমপ্রেসারের সাহায্যে গ্যাস লাইনের গ্যাস টেনে নিয়ে যায়। যার ফলে এলাকায় সারা দিন গ্যাস থাকে না। তাছাড়া রাত ১২টা পর্যন্ত গার্মেন্ট বন্ধ থাকলে এলাকায় পর্যাপ্ত গ্যাস পাওয়া যায়। এ বিষয়ে বিভিন্ন সরকারি দফতরে অভিযোগ দেয়া হলেও কোনো প্রতিকার না পাওয়ার কারণে এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে।
 
এলাকাবাসীর পক্ষে মাজেদুল ইসলাম বলেন, আগামী তিনদিনের মধ্যে এ গ্যাস সমস্যা সমাধান না হলে আরও বৃহত্তর আন্দোলন করা হবে। অবিলম্বে ওই গার্মেন্টের কমপ্রেসার খুলে ফেলতে হবে। দ্রুত এ বিষয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হবে।
 
ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা থানা পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক জাগো নিউজকে জানান, গ্যাসের দাবিতে এলাকাবাসী রাস্তায় বিক্ষোভ করে। পরে তাদের গ্যাস সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিলে পরিস্থিত শান্ত হয়। বর্তমানে লিংক রোডে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
 
শাহাদাত হোসেন/এসএস/এমএস