ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কক্সবাজারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে রিকশাচালক নিহত

প্রকাশিত: ০৯:৪১ এএম, ২৩ জানুয়ারি ২০১৬

কক্সবাজার সদরের পোকখালীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক রিকশাচালক নিহত হয়েছেন। শনিবার ভোররাতে পোকখালী হাইস্কুল সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দু’ত্রিপুরা যুবকসহ তিন জনকে আটক করা হয়েছে।

নিহত রিকশাচালকের নাম মো. ফারুক (২৫)। তিনি পশ্চিম পোকখালী এলাকার মৃত ওবাইদুল হকের ছেলে।  

আটকদের মাঝে একজন পোকখালীর চিহ্নিত অপরাধী আবুল কালাম রাজা ফকিরের ছেলে আজাহারুল। বাকি দু’জন আলী কদম এলাকার ত্রিপুরা যুবক।

নিহতের চাচাতো ভাই সাদ্দাম জানান, শুক্রবার গভীররাতে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র থেকে ফোন করে ফারুকের পরিচয় জানতে চাওয়া হয়। এসময় পুলিশের পক্ষ থেকে জানানো হয় পোকখালী হাইস্কুলের উত্তর পাশে ফারুকের লাশ পড়ে আছে। তার হত্যাকারীদেরও আটক করা হয়েছে বলে ফোন কেটে দেয় পুলিশ। পরে পুলিশের দেয়া তথ্য অনুযায়ী রাত ৩টার দিকে হাইস্কুলের উত্তরপাশের একটি ডোবা থেকে ফারুকের লাশ উদ্ধার করা হয়। লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মিনহাজ মাহমুদ জানান, রাত ১টার দিকে ইসলামাপুর এলাকায় একটি চোরাই রিকশাচালকসহ ৩ জনকে আটক করে স্থানীয়রা। পরে খবর পেয়ে স্থানীয়দের হাত থেকে চোরাই রিকশাসহ ওই তিনজনকে আটক করে তদন্ত কেন্দ্রে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা রিকশাচালককে হত্যার ঘটনা স্বীকার করে।

প্রাথমিক স্বীকারোক্তিতে তারা জানিয়েছে, শুক্রবার রাত ৯টার দিকে পোকখালী হাইস্কুলের সামনের রাস্তায় ফারুক নামে ওই রিকশাচালকের গতিরোধ করে আটক এই তিন যুবক। পরে তাকে হত্যা করে রিকশাটি ছিনিয়ে নিয়ে যায় তারা। এরপর রিকশাটি ইসলামপুর এলাকায় বিক্রি করার সময় তারা জনতার হাতে ধরা পড়ে।

এদিকে, রিকশাচালক ফারুক হত্যার প্রতিবাদে ও খুনিদের ফাঁসির দাবিতে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি এলাকার প্রধানসড়কসহ বাজার এলাকার অলিগলি প্রদক্ষিণ করে।

সায়ীদ আলমগীর/এমএএস/আরআইপি