ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নেত্রকোনায় শিক্ষকের পিটুনিতে শিক্ষার্থী হাসপাতালে

প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২২ জানুয়ারি ২০১৬

নেত্রকোনা সদর উপজেলার লক্ষ্মীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শিক্ষকের পিটুনিতে দশম শ্রেণির শির্ক্ষাথী মো. তুহিন মিয়া গুরুতর আহত হয়েছে। বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক মোশারফ হোসেন সোমবার স্টিলের স্কেল দিয়ে পিটিয়ে, দেয়ালে মাথা ঠেকিয়ে তুহিনকে আহত করলে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল ভর্তি করা হয়। এরপর সেখানে অবস্থার অবনতি হলে শুক্রবার তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

স্থানীয়রা জানায়, সদর উপজেলার শিবপ্রসাদপুর গ্রামের হাবিব মিয়ার ছেলে মো. তুহিন মিয়া বিদ্যালয়ে দুষ্টামি করার অপরাধে স্কুলের খণ্ডকালীন শিক্ষক মোশারফ হোসেন সোমবার স্টিলের স্কেল দিয়ে আঘাত করে এবং দেয়ালে মাথা ঠুকে দেন। এসময় তুহিন অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসা নিয়ে সে বাড়িতে যায়।

অবস্থার অবনতি হলে রাত সাড়ে ৮টার দিকে তাকে নেত্রকোনা আধুনিক সদর হাপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে গিয়ে দেখা যায়, তুহিন মাথা ব্যথার যন্ত্রণায় ছটফট করছে। এসময় পাশে পরিবারের সদস্যরা  তাকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করছে।

আহত তুহিন জাগো নিউজকে জানায়, দুষ্টামি করার অপরাধে মোশারফ স্যার আমাকে এমন ভাবে মেরেছেন। আমি হয়তো আর বাঁচবো না।

অবস্থার অবনতি হলে তুহিনকে শুক্রবার নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঘটনাটি এলাকায় জানাজানি হওয়ার পর একটি মহল ধামাচাপা দেয়ার জন্য চেষ্ঠা চালায়। মহলটি শিক্ষকের হয়ে ওই শিক্ষার্থী ও তার পরিবারকে নানা ধরনের ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক তুহিনের এক আত্মীয় জাগো নিউজকে জানায়।

লক্ষ্মীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম এখলাছুর রহমান জাগো নিউজকে জানান, বিদ্যালয়ের তহবিল থেকে তুহিনের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও লক্ষ্মীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান এসএম শফিকুল কাদের সুজা জাগো নিউজকে জানান, শিক্ষার্থী তুহিনকে এভাবে পিটানো ঠিক হয়নি। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।    

এ ঘটনার পর থেকে অভিযুক্ত শিক্ষক মোশারফ হোসেন পলাতক রয়েছেন। তার মোবাইলে যোগাযোগ করা হলে মোবাইল বন্ধ পাওয়া যায়।

নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শ্রদ্ধানন্দ নাথ জাগো নিউজকে জানান, তুহিনের অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ছাত্রটির মাথার ডান পাশে আঘাতের চিহ্ন রয়েছে। মস্তিষ্কে ইফেক্ট হয়েছে। যা সিটিস্ক্যান ছাড়া বলা যাবেনা।

কামাল হোসাইন/এআরএ/এমএস