ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিশ্বে বাংলাদেশ এখন আলোচনার বিষয় : আমু

প্রকাশিত: ১০:১৭ এএম, ২২ জানুয়ারি ২০১৬

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিশ্ব ব্যাংকের হিসাব অনুযায়ী বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশে প্রবেশ করেছে। এভাবে এগিয়ে যেতে থাকলে ২০২১ এর আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতে পারবে।

শুক্রবার বেলা ১২টার দিকে বরিশাল নগরীর সিটি কলেজ চত্বরে স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদ মর্যাদা ও বেতন স্কেলের দাবিতে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন আয়োজিত বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, উন্নয়নের ধারায় বাংলাদেশ বিশ্বে মীরাক্কেল সৃষ্টি করেছে। বিশ্ব আমাদের দিকে অবাক বিস্ময়ে তাকিয়ে থাকে। তারা এতো অল্প সময়ে বাংলাদেশের অগ্রগতির রহস্য জানতে চায়। বিশ্ব দরবারে এখন বাংলাদেশ আলোচনার বিষয়ে পরিণত হয়েছে।
 
মন্ত্রী আরো বলেন, দেশ স্বাধীন হলেও বাংলাদেশের জল এবং স্থলভাগে সীমানা ছিল না। সরকার ভারত এবং মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করে সমুদ্র বিজয় করেছে। জলসীমার মধ্যে যে সম্পদ আছে, গবেষণার মাধ্যমে সেগুলো কাজে লাগাতে পারলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতে পারবে।

বিভাগীয় হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জিয়াউল হাসান কাবুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বিজয় কৃষ্ণ বিশ্বাস, সিভিল সার্জন ডা. এ এফ এম শফিউদ্দিন প্রমুখ।

সাইফ আমীন/এআরএ/এমএস