ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে খুন হওয়া ছাত্রলীগ কর্মীর ময়নাতদন্ত সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২০ জানুয়ারি ২০১৬

সিলেটে গ্রুপ পরিবর্তন করায় প্রতিপক্ষ গ্রুপের হামলায় খুন হওয়া ছাত্রলীগ কর্মী কাজী হাবিবুর রহমান হাবিবের (২৪) মরদেহের ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

বুধবার দুপুর ১টায় নিহত হাবিবের মরদেহ নিয়ে গ্রামের বাড়ি কুল্লিলার উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে নিহতের বড় ভাই কাজী বাদল জানিয়েছেন। নিহত হাবিব কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের রানীঘাট গ্রামের কাজী সিদ্দিকুর রহমানের ছেলে।

এদিকে, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা ও সহকারী প্রক্টর তারেক উদ্দিন তাজ জাগো নিউজকে জানান, হত্যাকাণ্ডের পর বুধবার ও বৃহস্পতিবার দুদিন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা করেছে ইউনির্ভাসিটি কর্তৃপক্ষ। এছাড়া বৃহস্পতিবার জরুরি সিন্ডিকেট সভা আহ্বান করা হয়েছে। ওই সভায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার বলেন, ময়নাতদন্ত শেষে মরদেহ গ্রামের বাড়ির উদ্দেশ্যে পাঠানো হয়েছে।

নিহত হাবিব সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি সিলেটের কানিশাইল এলাকায় একটি মেসে থেকে লেখাপড়া করতেন এবং ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিল।

গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে নিজ দলের ক্যাডার সাগর অনুসারীরা তার ওপর হামলা করে গুরুতর আহত করে। প্রথমে হাবিবকে তার সহপাঠীরা সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করেন। পরে সেখান থেকে তাকে সিলেটের বেসরকারি হাসপাতাল মাউন্ড অ্যাডেরায় ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত সাড়ে ১১টার মৃত্যু হয় হাবিবের।

মহানগর পুলিশের কোতয়ালি থানার ওসি সোহেল আহমদ জানান, প্রত্যক্ষদর্শীদের জবানবন্দি অনুসারে খুনিদের চিহ্নিত করা হয়েছে। তাদের আটকের জন্য অভিযান চলছে। তিনি আরও জানান, ময়নাতদন্ত শেষে হাবিবের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

ছামির মাহমুদ/এসএস/এমএস

আরও পড়ুন