ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দৌলতদিয়ায় বাড়ছে ছিনতাই চক্রের দৌরাত্ম্য

প্রকাশিত: ০১:৩১ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬

দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া দেশের ব্যস্ততম নৌ-রুট। এ রুট দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন পারাপার হয়ে থাকে। এ সুযোগেই একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র এখানে সক্রিয় হয়ে উঠেছে। এতে করে বিভিন্ন যানবাহনের চালক, সাধারণ যাত্রী, স্থানীয় ব্যবসায়ীসহ অনেকে ভোগান্তির শিকার হচ্ছেন।

ঘাম ঝরিয়ে কষ্টে উপার্জন করা নগদ টাকা, মোবাইল ফোন, স্বর্ণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র নানা ভয়-ভীতি দেখিয়ে হাতিয়ে নিচ্ছে ছিনতাইকারী চক্রের সদস্যরা। প্রশাসনসহ সবার চোখের আড়ালে এ ছিনতাইকারী চক্র চালিয়ে যাচ্ছে তাদের কার্যক্রম।

প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটায় এ রুটে চলাচলকারী পরিবহনের চালক, সুপারভাইজারসহ সাধারণ যাত্রীদের মনে সারাক্ষণ ছিনতাই আতঙ্ক বিরাজ করে।

একাধিক সূত্রে জানা গেছে, দৌলতদিয়া এলাকার একটি সংঘবদ্ধ চক্র এ ছিনতাইয়ের সঙ্গে জড়িত। গত বছরের ২৫ অক্টোবর ওই এলাকার আরশাদ পুলিশের ক্রসফায়ারে নিহত হয়। এরপর কিছুদিন ছিনতাইয়ের ঘটনা কম ঘটলেও বর্তমানে ছিনতাই চক্রটি ফের সক্রিয় হয়ে উঠেছে। এছাড়া ভুক্তভোগীরা দেশের বিভিন্ন অঞ্চলের হওয়ায় তারা থানা পুলিশে অভিযোগ না করে তাদের গন্তব্যে চলে যান।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মো. শাহ্জালাল জানান, ছিনতাইয়ের ঘটনা সম্পর্কে থানায় কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে আমি খবর নিয়েছি রোববার রাতে শরিফুল ইসলাম বাচ্চুর সঙ্গে মারামারির ঘটনা ঘটে। এছাড়া ছিনতাইকারীদের নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক আছে।

রুবেলুর রহমান/এআরএ/আরআইপি