ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বেতন স্কেলে অন্তর্ভুক্তির দাবিতে মাদারীপুরে শিক্ষকদের বিক্ষোভ

প্রকাশিত: ১০:৩৯ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

অষ্টম জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার দাবিতে মাদারীপুরে বে-সরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষকরা বিক্ষোভ সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছেন। জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে শিক্ষক এ বিক্ষোভ-সমাবেশ করেন শিক্ষক কর্মচারীরা।

জানা যায়, সোমবার সকাল ১১টার দিকে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশন থেকে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে সমাবেশ করেন শিক্ষকরা। এসময় শিক্ষক প্রতিনিধিরা শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর দাবি আদায়ের লক্ষে স্বারকলিপি প্রদান করেন।

শিক্ষক প্রতিনিধিরা বলেন, আমাদের দাবি আদায়ের আন্দোলনের কারণে কোমলমতি শিক্ষার্থীদের পড়ালেখায় যে ক্ষতি হবে অতিরিক্ত ক্লাসের মাধ্যমে তা পুষিয়ে নেয়া হবে।

"
এসময় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি আব্দুল ওহাব মিয়া, সাধারণ সম্পাদক এ কে মাসুদুর রহমান খান, যুগ্ম-সাধারণ সম্পাদক এ কে এম নাসিরুল হক, সাংগঠনিক সম্পাদক প্রশান্ত কুমার রাহা, পাঁচ্চর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সামসুল হক প্রমুখ।

সমাবেশে বক্তারা শিক্ষকরা দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুমকি দেন। শিক্ষকদের আন্দোলনে শিক্ষার্থীরাও একাত্ত্বতা ঘোষণা করেন।

এ কে এম নাসিরুল হক/বিএ