ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুষ্টিয়ায় তিন সপ্তাহে ৩০ জনকে সাপের দংশন

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ১০:০৯ পিএম, ২১ এপ্রিল ২০২২

কুষ্টিয়ার দৌলতপুরে দিনের পর দিন সাপ আতংক বৃদ্ধি পাচ্ছে। গত তিন সপ্তাহে উপজেলার শশীধরপুর গ্রামে অন্তত ৩০ জনকে সাপে কামড় দিয়েছে। এদের মধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে।

স্থানীয়রা জানান, ২৯ মার্চ মরিয়মকে (৪) সাপে কামড় দেয়। তাকে ওঝা দিয়ে স্থানীয়ভাবে চিকিৎসা করা হয়। কিন্তু অবস্থার উন্নতি না হলে দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে নিয়ে যান স্বজনরা। সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর পর থেকে গ্রামের বিভিন্ন এলাকায় বেশ কয়েকজনকে সাপে কামড় দেয়। ১৯ এপ্রিল পিন্টু (২৮), ফাহিম (৮) ও মাহিমসহ (৬) ছয়জনকে সাপে কামড় দেয়। তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর দুদিন আগে ওই গ্রামের আনসার মণ্ডলকে (৫৫) সাপে কামড় দেয়। গ্রামের অন্তত ৩০ জনকে বিভিন্ন সময়ে সাপে কামড় দেয়।

ভুক্তভোগী ফাহিমের বাবা ফারুক বলেন, আমার দুই ছেলেকে সাপে কামড় দেয়। তারা চিকিৎসা নিয়ে এখন ভালো আছে। আমরা আতংকের মধ্যে রয়েছি।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৌহিদুল হাসান তুহিন জানান, হাসপাতালে নিয়ে আসা আগেই মরিয়ম মারা যান।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, সাপ অতংকে রয়েছেন এলাকার মানুষ। এ জন্য স্বাস্থ্যকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে।

আল মামুন সাগর/আরএইচ/জেআইএম