ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন ২৭ জানুয়ারি

প্রকাশিত: ০৫:১১ পিএম, ১৭ জানুয়ারি ২০১৬

চাঁদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৭ জানুয়ারি। এর আগে ২৬ জানুয়ারি সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছিল। ২৭ জানুয়ারি চাঁদপুর স্টেডিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। সম্মেলনকে ঘিরে শনিবার অনুষ্ঠিত হয়ে গেল জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা। সভায় সম্মেলন উদযাপনে বিভিন্ন উপ-কমিটিও গঠন করা হয়েছে।

এদিকে সম্মেলনকে ঘিরে সভাপতি-সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা এখনও প্রার্থিতার রদবদল করে যাচ্ছে। রোববার প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে সাধারণ সম্পাদক প্রার্থিতা ঘোষণা দিয়েছেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ ওসমান গনি পাটওয়ারী। যদিও এর আগে তিনি সভাপতির প্রার্থী হবেন বলে আলোচনায় ছিলেন।

বর্তমান প্রেক্ষাপটে দেখা যাচ্ছে সভাপতি পদে জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ ওসমান গণি পাটওয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জহিরুল ইসলাম।

উল্লেখ্য, ২০০৫ সালে অনুষ্ঠিত কাউন্সিলে সভাপতি পদে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, মো. ইউছুফ গাজী, আবদুল মান্নান মিয়াজী ও অধ্যাপক মোল্লা মো. রিয়াছত উল্লাহ এবং সাধারণ পদে আবু নঈম দুলাল পাটওয়ারী ও অ্যাডভোকেট জহিরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেন। সাধারণ সম্পাদক পদে আবু নঈম দুলাল পাটওয়ারী কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হন।

কিন্তু সভাপতি পদে শেষ পর্যন্ত ভোট হয়নি। এ পদে শামছুল হক ভূঁইয়া ও ইউছুফ গাজীর মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা ছিলো। অবশেষে নানা নাটকীয়তার পর সভাপতি পদে মনোনয়ন কেন্দ্রীয় সিদ্ধান্তের উপর ছেড়ে দেয়া হয়। পরে কেন্দ্র থেকে সভাপতি হিসেবে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার নাম ঘোষণা করা হয়।

ইকরাম চৌধুরী/এমএএস/বিএ