ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লাখো ভক্তের পদচারণায় মুখর ফুলতলীর বাড়ি

প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১৫ জানুয়ারি ২০১৬

ওলীয়ে কামিল আল­ামা আদুল লতিফ চৌধুরী ফুলতলী (রহ.) এর মাজার জিয়ারত, কোরআন খতম আর মিলাদ মাহফিলের মাধ্যমে অষ্টম ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন হয়েছে। শুক্রবার দিনব্যাপী কর্মসূচিতে অংশ নেন পীরে কামিল আল­ামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।

এদিকে, সকাল থেকে লাখো ভক্তের ঢল নামে সিলেটের জকিগঞ্জে ফুলতলী ছাহেব বাড়িতে ঈসালে সাওয়াব মাহফিলে। বালাই হাওরে নির্মিত বিশাল প্যান্ডেল লাখো মানুষের উপস্থিতিতে পরিপূর্ণ হয়ে যায়। এছাড়াও মঞ্চসহ বিভিন্ন গ্যালারিতে মানুষের সমাগম ছিল লক্ষণীয়।

দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন আসেন ফুলতলী ছাহেবের বাড়িতে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত মানুষ প্রাইভেটকার, মাইক্রোবাস, বাস-মিনিবাস, পাজেরো-জীপ হাজারো গাড়ির বহর গিয়ে পৌঁছায় ফুলতলী ছাহেব বাড়িতে।

মাওলানা শিহাব উদ্দিন চৌধুরী ফারুক জানান, গত বছর সমূহের চাইতে এবার মানুষের আগমন বেশি হবে। আগত সকলকে খাওয়ার যথাসাধ্য চেষ্টা করা হয়েছে। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তায় দুই শতাধিক পুলিশের পাশাপাশি আরো চার শতাধিক নিজস্ব স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেন। শুক্রবার সকাল ১০টা থেকে পরদিন শনিবার ফজর পর্যন্ত ঈসালে সাওয়াব মাহফিল চলবে বলে জানান তিনি।

এদিকে, রইসুল কুররা, আয়নায়ে জামালে আহমদী, পীরে কামিল আল­ামা ফুলতলী ছাহেব ক্বিবলা (রহ.) এর অষ্টম ঈসালে সাওয়াব মাহফিলে বয়ান পেশ করছেন প্রখ্যাত আলেমরা। শুক্রবার সকাল ১০টায় মাজার জিয়ারত, কোরআন খতম ও মিলাদ শরীফের মাধ্যমে মাহফিল শুরু হয়।

বয়ান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন, আল­ামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী। বয়ান পেশ করেন, সুপ্রিম কোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী, মাওলানা আবু নছর জিহাদী, আনজুমানে আল ইসলাহের মহাসচিব মাওলানা একে এম মনোহর আলী, তালামীযে ইসলামীয়ার কেন্দ্রীয় সভাপতি মো. ফখরুল ইসলাম প্রমুখ।

ছামির মাহমুদ/এআরএ/এমএস