ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাত্র ২শ` টাকার জন্য যুবদল নেতাকে খুন

প্রকাশিত: ০৩:১৬ পিএম, ১৫ জানুয়ারি ২০১৬

মাত্র ২০০ টাকা মূল্যের একটি বাটখারার জন্য খুন করা হয়েছে ঝিনাইদহের বারোবাজার ইউনিয়ন যুবদল নেতা মিন্টু বিশ্বাসকে। গত ১৯ ডিসেম্বর দুপুরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

মিন্টু হত্যার সঙ্গে জড়িত সন্দেহে আটক যশোরের আন্দোলপোতা গ্রামের সিফাতুল­াহর ছেলে আকবার বিশ্বাসের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এমন তথ্য বেরিয়ে এসেছে। শুক্রবার বিকেলে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেন।

জবানবন্দিতে আকবার বিশ্বাস জানান, মিন্টু সন্ত্রাসী ছিলেন। ভাই আব্দুল মান্নানের মাধ্যমে তার জন্য কাফনের কাপড় কিনে রাখতে বলেছিল। তাছাড়া আকবার বিশ্বাসের কাছে ৫০ হাজার টাকা চাঁদাও দাবি করে। তিনি ১৭/১৮ হাজার টাকা দেন। এরপরও খুশি ছিল না মিন্টু। যে কারণে মিন্টুর প্রতি আকবার বিশ্বাসের আক্রোশ ছিল। এরপর বাটখারা নিয়ে দ্বন্দ্বের পর বারোবাজার ইউনিয়নের ৯নং ওয়ার্ড সভাপতি অশোক মজুমদার যখন মিন্টুকে মেরে ফেলার কথা বলে তখন তিনি সেই পরিকল্পনা বাস্তবায়নে অংশ নেন।

তিনি আরো জানান, মাত্র দুইশত টাকা মূল্যের পাঁচ কেজি ওজনের একটি বাটখারা হারিয়ে ফেলেছিল মিন্টু বিশ্বাস আর তার ভাই টিপু বিশ্বাস। এই বাটখারা ফেরত চাওয়া নিয়ে কথা কাটাকাটি হয় খোকন ঘোষের সঙ্গে। খোকন ঘোষ বিচার দেন অশোক মজুমদারের কাছে। অশোক মজুমদার এই কথা শুনে তাদের কয়েকজনকে ডেকে পাঠান। রাতে নিজ বাড়ির পাশে বৈঠক বসিয়ে সিদ্ধান্ত দেন মিন্টুকে মেরে ফেলতে হবে।

প্রসঙ্গত, গত ১৯ ডিসেম্বর দুপুরে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সুবর্ণস্বারা গ্রামের মাঠে নিজ পুকুরে মাছের খাবার দেয়ার সময় খুন হন একই গ্রামের মিন্টু বিশ্বাস। মিন্টু বিশ্বাস বারোবাজার ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এই ঘটনায় মিন্টুর ছোট ভাই টিপু বিশ্বাস বাদী হয়ে ঝিনাইদহ আদালতে একটি মামলা দায়ের করেন। যে মামলায় তিনি ১৮ জনকে আসামি করেন। আদালত মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য কালীগঞ্জ থানাকে নির্দেশ দিয়েছেন।

এদিকে, ভাই হত্যার বিচার চেয়ে আদালতে মামলা করে বাড়ি ছেড়ে স্ব-পরিবারে বর্তমানে পালিয়ে বেড়াচ্ছেন ছোট ভাই টিপু বিশ্বাস। তিনি বলেন, হত্যার সঙ্গে যারা জড়িত তারা এখন তাকেও মেরে ফেলার হুমকি দিচ্ছে। প্রায়ই মোবাইল ফোনে হুমকি দেয়া হচ্ছে। যে কারণে এলাকায় যেতে পারছেন না। বাকি আসামিরা ধরা না পড়া পর্যন্ত তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছেন না বলেও জানান টিপু বিশ্বাস।

টিপু বিশ্বাস আরো জানান, অশোক মজুমদারের সঙ্গে জমি কেনাবেচা নিয়ে তাদের একটা বিরোধ ছিল। এই সুযোগটা তিনি কাজে লাগাতে পারেন।  

এ ব্যাপারে কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, এই হত্যার সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করা হয়েছে। এখন তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এআরএ/এমএস