ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হবিগঞ্জে ট্রাকচাপায় ৪ শ্রমিক নিহত

প্রকাশিত: ০৫:৩৮ এএম, ১৫ জানুয়ারি ২০১৬

ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউসুফ নগর নামক স্থানে শুক্রবার সকালে ট্রাকের নিচে পিষ্ট হয়ে চারজন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় মহাসড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার সকালে ১৫ জনের একদল শ্রমিক মহাসড়কের ইউসুফ নগর নামক স্থানে রাস্তার সংস্কার কাজ শুরু করে। সকাল সাড়ে সাতটায় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী মাল বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ১৮-৭৯৩২) ঘন কুয়াশায় দেখতে না পারায় সংস্কার কাজে নিয়োজিত শ্রমিকদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই হবিগঞ্জ শহরতলীর ধুলিয়াখাল এলাকার রজব আলী (৫০), মনর আলী (৪৮), মানিক মিয়া (৪৫) মারা যান। আহত অবস্থায় অজ্ঞাতনামা (৪০) একজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাস্তায় তার মৃত্যু হয়।

মর্মান্তিক এ ঘটনার খবর পেয়ে মহাসড়কে ঘন কুয়াশাকে উপেক্ষা করে হাজার হাজার মানুষের ভীড় জমান। এসময় উত্তেজিত জনতা মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের ব্যক্তিবর্গ ঘটনাস্থলে ছুটে যান।

এ ব্যাপারে শেরপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম নবী ঘটনার সত্যতা স্বীকার করে জাগো নিউজকে বলেন, ঘনকুয়াশার কারণে মূলত দুর্ঘটনাটি হয়েছে। এতে ঘটনাস্থলে তিনজন ও হাসপাতালে নেয়ার পথে আরেকজন শ্রমিকের মৃত্যু হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সৈয়দ এষলাছুর রহমান/এমজেড/আরআইপি