ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাল্যবিয়ের আসরে বরের কারাদণ্ড

প্রকাশিত: ১১:০৭ পিএম, ১৪ জানুয়ারি ২০১৬

বিয়ের সব আয়োজন সম্পন্ন। অপেক্ষা কাজী আর মৌলভী আসার। কনেকে সাজানো হয়েছে বিয়ের সাজে। আত্মীয়-স্বজনদের ভুরিভোজও শেষ। এমন সময় বিয়ে বাড়িতে পুলিশ নিয়ে হাজির হন গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান।

ভেঙে যায় গাইবান্ধা সদর উপজেলার ভগবানপুর গ্রামের ষষ্ঠ শ্রেণির ছাত্রী আফসানা আক্তার আঞ্জুয়ারার (১২) বিয়ে। শুধু বিয়ের অনুষ্ঠানই পণ্ড হয়নি বাল্যবিয়ের অপরাধে বরকে এক মাসের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান বলেন, বৃহস্পতিবার রাতে স্থানীয় রেবেকা হাবীব উচ্চ বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী আফসানা আক্তার আঞ্জুয়ারার সঙ্গে প্রতিবেশী হাসানের (২৭) বিয়ের খবর পেয়ে তাদের বাড়িতে তিনি পুলিশ নিয়ে উপস্থিত হলে বর ও কনের অভিভাবকরা পালিয়ে যান।

এসময় কনে পক্ষের চতুর লোকজন বিবাহিত এক নারীকে কনে হিসেবে তাদের সামনে হাজির করেন। বিষয়টি জানতে পারলে তাদের সামনে আসল কনে আঞ্জুয়ারাকে তাদের সামনে উপস্থিত করা হয়।

এরপর আঞ্জুয়ারার জন্মসনদ ও অন্যান্য কাগজপত্র পরীক্ষা করে তার বয়স আঠারোর কম প্রমাণ হলে রাত সাড়ে ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আশরাফুল মমিন খান বর হাসানকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন।

অমিত দাশ/বিএ