ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নবনির্বাচিত মেয়র কারাগারে : ২ নারী কাউন্সিলর আটক

প্রকাশিত: ১২:২৭ পিএম, ১৪ জানুয়ারি ২০১৬

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও বিএনপি নেতা তারিক আহম্মেদকে একটি হত্যা মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। এছাড়া ২ নারী কাউন্সিলরকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের আমলী আদালত ‘ঘ’ অঞ্চলের বিচারক শহিদুল ইসলাম এই আদেশ দেন। চাঁপাইনবাবগঞ্জের সরকারি কৌসুলী (পিপি) জবদুল হক জাগো নিউজকে জানান, অবরোধ চলাকালে গত বছরের ৫ মার্চ গোমস্তাপুর উপজেলার নিমতলা-কাঁঠাল এলাকায় একটি পণ্য বোঝাই ট্রাকে পেট্রলবোমা ছুঁড়ে মারলে চালকের সহকারী সেলিম মারা যান। ওই মামলার এজাহারভুক্ত আসামি হিসেবে দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারিক আহম্মেদ। আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বুধবার আদালতে আত্মসমর্পণ করে ছয়টি মামলায় জামিন চেয়েছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নব নির্বাচিত মেয়র ও জামায়াতের জেলা আমির নজরুল ইসলাম। আদালত চারটি মামলায় জামিন না মঞ্জুর করে আদালতে পাঠিয়েছিলেন। চাঁপাইনবাবগঞ্জের এই দুই মেয়রের বৃহস্পতিবার শপথ নেয়ার কথা ছিল।

এদিকে, বৃহস্পতিবার সকালে নব-নির্বাচিত দু’জন নারী কাউন্সিলরকে রাজশাহীতে আটক করেছে পুলিশ। আটকরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৩, ১৪ ও ১৫নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আনোয়রা খাতুন পলি এবং শিবগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মনিজলা খাতুন। তারা শপথ নেয়ার জন্য রাজশাহী যাচ্ছিলেন। এমন সময় তাদের আটক করা হয় বলে পুলিশের একটি সূত্র জানায়।

মোহা. আব্দুল­াহ/এমজেড/আরআইপি