ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কিশোরগঞ্জে পুলিশের সঙ্গে আ’লীগ নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

নূর মোহাম্মদ | কিশোরগঞ্জ | প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৬ মার্চ ২০২২

স্বাধীনতা দিবস উপলক্ষে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ফুল দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে।

শনিবার (২৬ মার্চ) সকালে উপজেলা সদরে এ ঘটনা ঘটে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।

পুলিশ জানায়, উপজেলা পরিষদ চত্বরে ফুল দেওয়াকে কেন্দ্র করে কটিয়াদী-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের সমর্থকরা মুখোমুখি অবস্থান নেন। পূর্ব বিরোধের জের ধরে সোহরাব উদ্দিনকে ফুল দেওয়ার সময় প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন সংসদ সদস্য নূর মোহাম্মদের সমর্থকরা।

নূর মোহাম্মদের অনুসারী উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুর নেতৃত্বে কয়েকশ’ নেতাকর্মী রামদা, বল্লম ও লাঠিসোটা নিয়ে উপজেলা পরিষদের সামনের রাস্তায় অবস্থান নিলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটে। তারা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

কিশোরগঞ্জে পুলিশের সঙ্গে আ’লীগ নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

পরে পরিস্থিতি কিছুটা শান্ত হলে সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দিন মিছিলসহ তার সমর্থকদের নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন জাগো নিউজকে বলেন, দলীয় নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসহ রাস্তায় বের হলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় তাদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পুলিশ কাঁদানে গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

এসজে/জেআইএম