ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ নিরাপদ নৌপথের দাবিতে গণস্বাক্ষর

জেলা প্রতিনিধি | মুন্সিগঞ্জ | প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২৪ মার্চ ২০২২

মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ রুটে নিরাপদ নৌপথের দাবিতে গণস্বাক্ষর ও গণপ্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে নাগরিক সমন্বয় পরিষদের ব্যানারে প্রেসক্লাব চত্বরে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কয়েক ঘণ্টাব্যাপী কর্মসূচিতে অংশ নেয় জেলার সামাজিক সংগঠনের সদস্য, সুশীল সমাজ, শিক্ষক, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি পেশার কয়েক শতাধিক মানুষ। এ সময় নিরাপদ নৌপথের দাবিতে বিভিন্ন স্লোগান দেন উপস্থিতরা।

সমাবেশে বক্তরা জানান, বারবার দাবি তোলা হলেও মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ নৌপথ নিরাপদে কোনো ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। ধলেশ্বরী ও শীতলক্ষ্যা নদীতে যত্রতত্র নোঙর ও বেপরোয়াভাবে চলাচল করছে কার্গোজাহাজ। এতে দুর্ঘটনার কবলে পড়ে প্রাণ হারাচ্ছে লঞ্চযাত্রীরা।

jagonews24

এ অবস্থায় যাত্রীদের নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে নৌপথ নিরাপদে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে নদীতীরে যত্রতত্র নোঙর করা জাহাজ অপসারণ ও বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষীদের সর্বোচ্চ শাস্তি এবং এ পথে উন্নত নৌযান চালু করতে হবে বলে জানান তারা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাগরিক সমন্বয় পরিষদের আহ্বায়ক সুজন হায়দার জনি, সদস্য সচিব সাত্তার মুন্সী, পৌরসভার মেয়র অ্যাডভোকেট মুজিবুর রহমান, সরকারি হরগঙ্গা কলেজ শিক্ষক পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মুন্সি সিরাজুল হক, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশিদ খোকা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম মাওলা তপন প্রমুখ।

jagonews24

পরে একটি বিক্ষোভ মিছিল করেন উপস্থিতরা। মিছিলটি প্রেসক্লাব থেকে শহরের সুপারমার্কেট অঙ্কুরিত মুক্তিযুদ্ধ ভার্স্কযের সামনে গিয়ে শেষ হয়।

প্রসঙ্গত, গত ২০ মার্চ নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জে আসার পথে শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চ আশরাফউদ্দিন ডুবিতে প্রাণ হারায় ১১ যাত্রী। এর আগে গত বছরের ৪ এপ্রিল একই নদীতে কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চ সাবিত আল হাসান ডুবিতে নিহত হন ৩৪ জন। যাদের অধিকাংশের বাড়িই মুন্সিগঞ্জে।

আরাফাত রায়হান সাকিব/এফএ/জিকেএস