ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাধবপুরে আওয়ামী, যুব ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৫

প্রকাশিত: ০৬:৩২ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

হবিগঞ্জের মাধবপুরে সরকারি জমি দখল নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। বুধবার রাতে উপজেলা সদরে এ ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি দোকান ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ এক রাউন্ড টিয়ারগ্যাস ও ১১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার বিকেলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের নেতা ফকির জাবেদ ও সাদ্দামের পক্ষের নেতাকর্মীরা উপজেলা সদরের বাজারের প্রায় অর্ধকোটি টাকা মূল্যের খাস জায়গা দখল করতে যায়। অপরদিকে ওই জায়গা নিজেদের দখলীয় দাবি করে যুবলীগের সভাপতি ফারুক পাঠানের নেতৃত্বাধীন কৃষ্ণনগর বহুমুখী সমবায় সমিতির নেতাকর্মীরা বাঁধা দেয়।

এ নিয়ে উত্তেজনা দেখা দিলে উভয় গ্রুপ বর্তমান মেয়রের সমর্থিত হওয়ায় পুলিশ প্রশাসন বিষয়টি নিষ্পত্তি করে দেয়ার জন্য মেয়র হিরেন্দ্র লাল সাহাকে দায়িত্ব দেন। বিষয়টি নিষ্পতি হওয়ার আগেই আবারও বুধবার সন্ধ্যায় দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাঁধে।

কয়েক দফা সংঘর্ষে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এরশাদ আলী (৩২), তার ভাই উসমান মিয়া (৪০), উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মনির মিয়া (২৫), পৌর ছাত্রলীগের সভাপতির পিতা দারু পাঠান (৫০), পরিবহন শ্রমিক লীগের নেতা ফকির জাবেদ (৩০), সাদ্দাম হোসেন (২৫), জামাল মিয়া (৪৫), সফিল উদ্দিন (৫৫), শাহীন মিয়া (১৭), শাহ আলম ভুইয়া (২৬), কবির মিয়া (৩৬) ও পথচারী জুয়েল মিয়াসহ (৪০) কমপক্ষে ১৫ জন আহত হন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় কয়েকটি দোকানপাটে হামলা ও ভাঙচুর করা হয়। মাধবপুর থানার অফিসার ইনচার্জ মোল্লা মনির হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/বিএ