ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্র ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১১ জানুয়ারি ২০১৬

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাদ্রাসা ছাত্রদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে ব্রাহ্মণাবড়িয়া শহর। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত কয়েক দফা শহরের টিএ রোড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। তবে তাৎক্ষণিভাবে আহতদের পরিচায় জানা যায়নি। এছাড়া সংঘর্ষ চলাকালে শহরের বিভিন্ন পয়েন্টে ২০/২৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে।

স্থানীয়রা জানান, বিকেলে শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার এক ছাত্র মোবাইল ফোন কেনার জন্য জেলা পরিষদ মার্কেটের বিজয় টেলিকমে যান। এ সময় মোবাইল ফোনের দর-কষাকষির এক পর্যায়ে দোকানদার ওই ছাত্রকে থাপ্পড় দেন। এ ঘটনার পর জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা থেকে অর্ধশত ছাত্র বিজয় টেলিকমে হামলা চালিয়ে ভাঙচুর করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে মাদ্রাসা ছাত্রদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এ সময় পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীরাও মাদ্রাসা ছাত্রদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে শহরের বিভিন্ন পয়েন্টে ২০/২৫টি ককেটেল বিস্ফোরণ ঘটানো হয়। সংঘর্ষ থামাতে পুলিশ বেশকয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত পুলিশ সুপার এমএ মাসুদ জাগো নিউজকে জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে পরবর্তী সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজিজুল আলম সঞ্চয়/এআরএ/আরআইপি