ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুখ-দল নয়, নতুন নির্বাচন কমিশনকে আইন দেখার পরামর্শ ইনুর

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২২

নবগঠিত নির্বাচন কমিশনকে স্বাগত জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আগামীতে সুষ্ঠু ও গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দেওয়া এই কমিশনের জন্য বড় চ্যালেঞ্জ।

তিনি নির্বাচন কমিশনের সদস্যদের উদ্দেশে বলেন, মুখ দেখে, দল দেখে নয়; সরাসরি আইন, সংবিধান দেখে আপনারা কাজ করবেন। সেটাই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ।

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে নিজ নির্বাচনী এলাকা কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়িয়া এলাকায় পদ্মানদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন হাসানুল হক ইনু।

ইনু বিএনপির উদ্দেশে বলেন, ‘সংলাপে আসেননি, কোনো প্রস্তাব দেননি অথচ আপনারা নির্বাচন কমিশন নিয়ে প্রশ্ন করছেন। বিএনপির এজেন্ডা সরকার উৎখাতের। সুতরাং নির্বাচন কমিশনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার অধিকার তাদের নেই।’

মুখ-দল নয়, নতুন নির্বাচন কমিশনকে আইন দেখার পরামর্শ ইনুর

পদ্মার ভাঙন বিষয়ে জাসদ সভাপতি বলেন, অসময়ে পদ্মানদীর ভয়াবহ ভাঙন চলছে। এই ভাঙন থামানো না গেলে দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের মধ্যে যোগাযোগের কুষ্টিয়া-ঈশ্বরদী জাতীয় মহাসড়কটি নদীতে বিলীন হয়ে যাবে। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

মিরপুর অঞ্চলে পদ্মায় ভয়াবহ ভাঙনে এরই মধ্যে কয়েক হাজার একর ফসলি জমি ও অসংখ্য বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়েছে। ভাঙন ঠেকাতে নদীপাড়ে জিও-টিউব ফেলেছে পানি উন্নয়ন বোর্ড।

আল-মামুন সাগর/এসআর/জেআইএম