ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাঘারপাড়ায় চুরির অভিযোগে ছাত্র নির্যাতন, দুই শিক্ষক আটক

প্রকাশিত: ০৯:১২ পিএম, ১০ জানুয়ারি ২০১৬

যশোরের বাঘারপাড়ায় সাইকেল চুরির অভিযোগে আব্দুল কাদের (১৩) নামে এক মাদ্রাসা ছাত্রকে শিক্ষকরা নির্যাতন করেছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার রাতের ওই ঘটনায় রোববার রাতে পুলিশ নির্যাতনকারী শিক্ষক আব্দুল গফফার ও আসাদুজ্জামানকে আটক করেছে।

আটক দুই শিক্ষক উপজেলার দারুল উলুম ছওতুল কোরআন মাদ্রাসার (কওমি) শিক্ষক। আর আব্দুল কাদের ওই মাদ্রাসার ছাত্র এবং উপজেলার দাঁদপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে। সে মাদ্রাসার থেকে লেখাপড়া করে।

সূত্র মতে, দু’দিন আগে মাদ্রাসা অভ্যন্তর থেকে একটি বাইসাইকেল চুরি হয়। এ ঘটনায় শিক্ষকরা আব্দুল কাদেরকে দায়ী করে। পরে মাদ্রাসা সুপার সালাহউদ্দিন আহম্মেদের নির্দেশে মকতব বিভাগের শিক্ষক আব্দুল গফফার ও আসাদুজ্জামান শনিবার রাত ৯টার দিকে মারপিট শুরু করেন।

এতে চুরির কথা স্বীকার না করলে শিক্ষকদ্বয় নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেন। এক পর্যায়ে চুরির স্বীকারোক্তি আদায়ে ছাত্র কাদেরকে মারাত্মক জখম করে। এসময় ওই ছাত্র অচেতন হলে তাকে শ্রেণিকক্ষে ফেলে রাখা হয়।

রোববার ভোরে তার জ্ঞান ফিরলে বাড়ি ফিরে নির্মম ঘটনার বর্ণনা দেয়। তখন নির্যাতনের শিকার ওই ছাত্রের মা পারভীন বেগম বাঘারপাড়ায় থানায় একটি লিখিত অভিযোগ করেন।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছয়রুদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, পরিবারের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ বিকেলে মামলাটি রেকর্ড করেছে। এরপর রাতে অভিযুক্ত দুই শিক্ষককে আটক করা হয়েছে।

মিলন রহমান/বিএ